নিউ ইয়র্ক: HIV সারিয়ে দেবে গোরু। না কোনও গল্প কথা নয়, অযৌক্তিক কথাও নয়। বিজ্ঞানীরা গবেষণা করে তুলে এনেছে এই সত্যি। খোদ মার্কিন বিজ্ঞানীরা দেখেছেন HIV প্রতিরোধ করার ক্ষমতা রয়েছে গোরুর। এমনটাই দাবি করা হয়েছে, Nature নামের একটি জার্নালে।

আরও পড়ুন: ‘তেজষ্ক্রিয় বিকিরণ শুষে নেয় গোরুর সিং, গোবরে আছে প্লুটোনিয়াম’, শুনুন সেই Viral থিওরি

এই গবেষণা করতে গিয়ে চারটি বাছুরের শরীরে ইনজেক্ট করা হয় HIV ভাইরাস। Time.com-এর রিপোর্ট অনুযায়ী, এরপরেই দেখা যায় যে তাদের শরীরে সঙ্গে সঙ্গে একটি অ্যান্টিবডি তৈরি হয়ে যাচ্ছে, যা ওই ভাইরাসকে প্রতিরোধ করছে আপনা থেকেই। এই অদ্ভুত আবিষ্কারে চমকে গিয়েছেন খোদ বিজ্ঞানীরাও। ডেভিন সোক নামে এক বিজ্ঞানী জানিয়েছেন, তিনি এই ফলাফল দেখে স্তম্ভিত। শুধু তাই নয়, গোরুর শরীরে ওই আ্যান্টিবডি ইতিমধ্যে চিহ্নিতও করতে পেরেছেন বিজ্ঞানীরা।

আরও পড়ুন: হিন্দু হয়েও কীভাবে গোরুর মাংস খান? সেক্স করেন?

এটি একটি গুরুত্বপূর্ণ আবিষ্কার বলেই মনে করা হচ্ছে। মানুষের শরীরে এই অ্যান্টিবডি কিভাবে ঢোকানো যায় এখন সেটাই দেখার। তবে সেব্যাপারেও আশাবাদী গবেষকেরা।

আরও পড়ুন: গোরু বাঁচাতে আলো জ্বালানো হবে শিংয়ে

 

3 COMMENTS

  1. আমাদের পূর্ব পুরুষেরা সত্যি ই কত বুদ্ধিমান ছিলেন ।পৃথিবীর সবথেকে উপকারী বন্ধু দেরকে হাজার হাজার বছর ধরে সংরক্ষণ করে আসছেন ,বলে আমরা আজকের দিনেও এদের কে চোখে দেখতে পারছি।না হলে কবে এরা বিলুপ্ত হয়ে যেত।
    তাদের প্রতি শ্রদ্ধায় আমাদের মাথা নত হয়ে যায়।

  2. Cow eater der jonno j ata kharap khobor. Kno na, India te aisob information cow eating er against ei jabe. So, fikar not.. Time is coming for total ban on cow eating.

Comments are closed.