শ্রীনগর: আবারও সেনাবাহিনীর হাতে গ্রেফতার এক হিজবুল মুজাহিদিন জঙ্গি। গ্রেফতার হওয়া ওই জঙ্গির নাম জুনেদ ফারুকি। একাধিক নাশকতামূলক কাজে যুক্ত থাকার কারণে জুনেদের বিরুদ্ধে তল্লাশি জারি রেখেছিল সেনা জওয়ানরা। অবশেষে বারামুল্লা এলাকা থেকে গ্রেফতার করা হয়।

সিআরপিএফ আধিকারিক এবং জম্মু ও কাশ্মীরের স্থানীয় পুলিশ অফিসারদের যৌথ তল্লাশিতে গ্রেফতার করা সম্ভব হয়েছে বলে জানা গিয়েছে।

বারামুল্লার ডিআইজি এম সুলেমান জানিয়েছেন সেখানকার পুলিশ এবং সেনা অফিসারদের যৌথ প্রচেষ্টাতে জুনেদ ফারুক পণ্ডিত নামের এক স্থানীয় সন্ত্রাসবাদীকে গ্রেফতার করা হয়েছে। কেবলমাত্র তাকে ধরার জন্য বারামুল্লা এলাকাতে ফাঁদ পাতা হয়েছিল বলেও জানিয়েছেন।

গ্রেফতার হওয়ার সঙ্গে তার কাছ থেকে একটি চিনা বন্দুক, ১৩ লাইভ রাউন্ড, ২ টি ম্যাগাজিন উদ্ধার করা হয়েছে। ডিআইজি জানিয়েছেন জিজ্ঞাসাবাদ জারি রয়েছে।

দুই লস্কর-ই- তৈবা জঙ্গি নাভেদ আহমেদ ভাট ওরফে ফুরকিন এবং আকিব ইয়াসিন ভাটকে হত্যা করার মাত্র কয়েক ঘণ্টার মধ্যে এই জুনেদকে গ্রেফতার করাতে জঙ্গি সংগঠন গুলিকে কঠোর বার্তা দেওয়া গেল বলে মনে করছেন অনেকে।

জম্মু এবং কাশ্মীরের ডিজিপি দিলবাগ সিং জানিয়েছেন সেনা আধিকারিকদের সঙ্গে গুলির লড়াইতে গত রাতে দুই লস্কর জঙ্গি মারা গিয়েছে। তারাও একাধিক নাশকতামূলক কাজকর্মে যুক্ত ছিল।

এমনিতেই ৩৭০ ধারা বাতিল এবং ইন্টারনেট পরিসেবার উপরে স্থগিতাদেশ জারি করা নিয়ে তীব্র সমালোচনার মুখে পরতে হয়েছিল কেন্দ্রীয় সরকার। কিন্তু তাঁদের তরফ থেকে পরিস্কার ভাবে জানানো হয়েছিল উপত্যকার মানুষের সুবিধার জন্যই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। পাশাপাশি পুনরায় চালু করা হয়েছিল ইন্তারনেট পরিষেবা। ডিআইজি দিলবাগ সিং জানিয়েছেন ২০২০ সালের শুরু থেকে সেনাদের তরফ থেকে ১২ টি সফল পদক্ষেপ নেওয়া হয়েছে। যাতে ২৫ জন সন্ত্রাসবাদী মারা গিয়েছেন পাশপাশি একাধিক সন্ত্রাসবাদীদের গ্রেফতার করা হয়েছে।

Proshno Onek II First Episode II Kolorob TV