স্টাফ রিপোর্টার, বাঁকুড়া : এলাকাবাসীর দীর্ঘদিনের দাবী মেনে বাঁকুড়ার ইন্দপুরের দক্ষিণ পায়রাচলী গ্রামে নতুন জুনিয়র হাই স্কুলের উদ্বোধন হলো। শুক্রবার এই নবগঠিত স্কুলের উদ্বোধন করেন ইন্দপুর পঞ্চায়েত সমিতির শিক্ষা কর্মাধ্যক্ষ অসীম পাঠক। উপস্থিত ছিলেন স্থানীয় অবর বিদ্যালয় পরিদর্শক পার্থসারথী পাত্র সহ ইন্দপুর ব্লক প্রশাসনের অন্যান্য আধিকারীকরা।

আরও পড়ুন: রক্তের বিনিময়ে সবুজ তৃণমূলের বিরুদ্ধে লড়বে লাল বাম

স্কুলের প্রধান শিক্ষক সত্যনারায়ন পাঠক বলেন, “এই স্কুলে বর্তমানে প্রথম থেকে চতুর্থ শ্রেণী পর্যন্ত্য ১০৫ জন ও পঞ্চম শ্রেণীতে এবছর ৯০ জন ছাত্র ছাত্রী ভর্তি হয়েছে। এছাড়াও আট জন শিক্ষক রযেছেন। নতুন শিক্ষাবর্ষের শুরুতেই আমরা একজন অতিথি শিক্ষককে নিয়োগ করা হয়েছে বলেও তিনি জানান।”

আরও পড়ুন: সত্তরের বৃদ্ধকে মৃত্যুদন্ড দিল আদালত

স্থানীয়রা জানিয়েছেন, এই এলাকায় এতোদিন কোন উচ্চ বিদ্যালয় না থাকায় ছাত্র ছাত্রীদের প্রায় 4 কিমি দূরের বগা হাইস্কুলে পড়তে যেতে হতো। ফলে সাধারণ পরিবারের ছেলে মেয়েরা প্রচণ্ড সমস্যার সম্মুখীন হতো। শিক্ষা বর্ষের প্রথমেই দক্ষিণ পায়রাচালি গ্রামে এই স্কুল তৈরী হওয়ায় খুশি সকলেই। তারা আরো জানিয়েছেন এই গ্রামে নতুন স্কুল তৈরীর ফলে পাশাপাশি কেলেপাথর, নাকড়াকোঁদা,চিরাকুটি,যুগীবাইদ সহ বেশ কয়েকটি আদিবাসী অধ্যুষিত গ্রামের অসংখ্য ছাত্র ছাত্রীরা উপকৃত হবে।