ইতিমধ্যে গ্রাহকদের কথা ভেবে একের পর এক ইলেকট্রিক স্কুটার নিয়ে এসেছে একাধিক কোম্পানি। যা যথেষ্ট জনপ্রিয় হয়েছে গ্রাহকদের কাছে। আর এবারে গ্রাহকদের কথা ভেবে আনা হয়েছে নয়া hero nyx hx series। এর আগে hero একাধিক নতুন মডেলের বাইক নিয়ে এসেছে।

যা গুরুত্বপূর্ণ হয়ে উঠেছে গ্রাহকদের কাছে। আর এবারে এই স্কুটার আনাতে সুবিধা হবে সাধারণের। এই স্কুটার মূলত b2b প্রোডাক্ট হিসেবে আনা হয়েছে।

অর্থাৎ যারা ডেলিভারির কাজ করেন তাদের জন্য আনা হয়েছে এই নয়া স্কুটার। এই স্কুটারের অন্যতম আকর্ষণ এর মাইলেজ। জানানো হয়েছে এটি একবার সম্পূর্ণ চার্জে ৮২ কিমি থেকে ২১০ কিমি পর্যন্ত যেতে সক্ষম।

fame 2 ধরে hero nyx hx series এই বাইকের দাম রাখা হয়েছে ৬৪৬৪০ টাকা( এক্স শোরুম)। এই স্কুটারের সব থেকে দামী মডেলের দাম রাখা হয়েছে ৭৪৯৯০ টাকা। এই স্কুটারে রয়েছে ৬০০ ওয়াট মোটর এবং তার সঙ্গে রয়েছে লিথিয়াম আয়ন ব্যাটারি। স্কুটারটি সম্পূর্ণ চার্জ হতে সময় নেয় ৪ থেকে ৫ ঘণ্টা। এছাড়া ৫১.২ ভোল্টের লিথিয়াম আয়ন ব্যাটারি।

এর আগেও একাধিক স্কুটার বাজারে এসেছে। একাধিক দেশে ক্রমেই ঊর্ধ্বমুখী স্কুটারের চাহিদা। তবে জানা গিয়েছে এই স্কুটারের ব্যাক সিটের জায়গাতে রয়েছে হার্ড কেস কম্পার্টমেন্ট। ফলে জিনিস পত্র পরিবহনের ক্ষেত্রেও সুবিধা হবে। এছাড়া এতে রয়েছে কম্বি ব্রেকের সুবিধাও।

অর্থাৎ এই নয়া স্কুটার আসাতে মনে করা হচ্ছে সুবিধা হবে সকলের। একদিকে পরিবহনের ক্ষেত্রে যে রকম এই স্কুটার সুবিধা দেবে সেই রকম অন্যান্য ক্ষেত্রেও সুবিধা পাবেন মানুষজন এই স্কুটার থেকে।

জেলবন্দি তথাকথিত অপরাধীদের আলোর জগতে ফিরিয়ে এনে নজির স্থাপন করেছেন। মুখোমুখি নৃত্যশিল্পী অলোকানন্দা রায়।