মাত্র কয়েক ঘণ্টার অপেক্ষা, পুরনোকে ভুলে নতুনকে বরণ করে নেবে গোটা বিশ্ব। আর নতুন বছর মানেই নতুন শপথ, নতুন উদ্যামে আবার পথ চলা শুরু। সমস্ত ভুলত্রুটিকে পিছনে ফেলে আবার নতুন ভাবে সবকিছু শুরু করার ইচ্ছা। আর এই নতুন বছর ঘিরে অনেক আশা স্বপ্ন থাকে প্রত্যেক মানুষের মনে। কেমনে কাটবে নতুন বছর? নতুন বছরে আপনার রাশি অনুযায়ি জ্যোতিষ শাস্ত্র কি বলছে? বছরভর আয় ব্যয় কেমন হবে তা নিয়ে সবার মনেই কমবেশি চিন্তা থাকে। আগামি বছর কোন রাশির আর্থিক দিক কেমন হবে, কোন রাশির ভাগ্যের চাকা ঘুরবে সব জানতে হলে একবার দেখে নিন শাস্ত্র অনুযায়ি আপনার রাশিফল কি বলছে।

১. মেষ রাশি:- মেষ রাশির জাতক-জাতিকাদের জন্য আর্থিক দিক থেকে ২০২০ সাল বেশ শুভ রয়েছে। নতুন বছরে আপনার সমস্ত আশা আকাঙ্ক্ষা পূর্ণ হতে চলেছে। বছরের শুরুতে শনি, বৃহস্পতি, বুধ এবং সূর্য আপনার আর্থিক বৃদ্ধির ইঙ্গিত দিচ্ছে।
এছাড়াও কেতুর প্রভাবে, আপনার কোনও অপ্রত্যাশিত উত্স থেকে হঠাৎ করে অর্থের সমাগম হতে পারে। শুধু তাই নয়, বিষয়-আশয় এবং সম্পত্তি লাভের দিক থেকে ২০২০ সাল বেশ ভালোই রয়েছে এই রাশির জন্য। এছাড়াও সবদিক মাথায় রেখে কোনও বিষয়ে অর্থ বিনিয়োগ করলে লাভের সম্ভাবনা রয়েছ।

২. বৃষ রাশি:- ২০২০ সালের আর্থিক ভাগ্য এই রাশির জাতক-জাতিকাদের জন্য দুর্দান্ত। বছরের শুরুতে বুধ আপনার উপর প্রভাব ফেলবে। যার ফলে অনেক সুন্দর সুন্দর সুযোগ পেতে পারেন আপনি। কেতুও অতিরিক্ত লাভের দিক দেখিয়ে চলেছে।চাকরিপ্রাপ্তদের বেতন বাড়তে পারে। এবং ব্যবসায়ি ব্যক্তিদের জন্য লাভের মুখ দেখার সম্ভাবনা রয়েছে। মার্চে, বৃহস্পতিটি শনির সাথে একযোগে ফিরে আসবে, যা নবম স্থানের মধ্যে অনুকূল পরিস্থিতি তৈরি করবে। বর্তমান সময়টি আপনার জন্য আর্থিকভাবে সংবেদনশীলও হতে পারে।

৩. মিথুন রাশি:-আর্থিক রাশিফলের হিসেবে ​​২০২০ সাল আপনার দুর্দান্ত হতে চলেছে। নগদ অর্থ পাওয়ার সম্ভাবনা রয়েছে। সম্পত্তির বিষয়ে আইনী কিছু হওয়ার সম্ভাবনা থাকলে এই বছর আপনি ভালো ফল পেতে পারেন। এই রাশির জাতক জাতিকাদের জন্য সূর্য, বৃহস্পতি, শনি এবং কেতুর উপস্থিতি অর্থ সম্পর্কিত বিষয়ে এই বছর মিশ্র ফলাফল দেবে। সারা বছর ভেবে চিন্তে খরচ করুন।

৪. কর্কট রাশি:- এই রাশির জাতক-জাতিকাদের জন্য নতুন বছরে আর্থিক রাশিফল মিশ্র রয়েছে। নতুন বছরে সম্পত্তি কিনে তাতে বিনিয়োগ করার সম্ভাবনা রয়েছে। যাঁরা দীর্ঘদিন ধরে বাড়ি বা অটোমোবাইল কেনার কথা ভাবছিলেন, তাঁদের জন্য ২০২০ সালে নতুন কোনও বিষয়ে চুক্তি পাওয়ার সম্ভাবনা রয়েছে। এবং সেটি আপনি একদমই হারাতে চাইবেন না। বছরের শুরুতে আপনার আর্থিক দিক বেশ ভালোই থাকবে। তবে বছরের মাঝামাঝি সময়ে আপনার আর্থিক কষ্টের মুখোমুখি হওয়ার সম্ভাবনা রয়েছে। এছাড়াও ২০২০ সাল আপনার কার্যক্ষেত্রে পরিবর্তনের যোগ রয়েছে। সব মিলিয়ে নতুন বছর এই রাশির জন্য শুভাশুভ মিলিয়ে কাটবে।

প্রশ্ন অনেক-এর বিশেষ পর্ব 'দশভূজা'য় মুখোমুখি ঝুলন গোস্বামী।