ভুবনেশ্বর: ফের একবার বঙ্গোপাগরের ওপর তৈরি হচ্ছে নিম্নচাপ। ফলে আগামী কয়েকদিন ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে ওড়িশায়। রবিবার এমনটাই জানিয়ে দিল হাওয়া অফিস।

বুলেটিন প্রকাশ করে এমইটি সেন্টার জানিয়েছে, ওডিশা এবং গাঙ্গেয় পশ্চিমবঙ্গ উপকূলে উত্তর-পশ্চিম বঙ্গোপসাগরে একটি নিম্নচাপের অঞ্চল তৈরি হয়েছে। মনে করা হচ্ছে এর ফলে ভারী বৃষ্টিপাত হবে ওড়িশায়। পশ্চিমবঙ্গের উপকূলেও বৃষ্টি হতে পারে।

উল্লেখ্য, শনিবার ওড়িশার কিছু অংশে সক্রিয় ছিল দক্ষিণ-পশ্চিম বর্ষা। যার জেরে উত্তর উপকূলীয় জেলাগুলিতে এক বা দুটি স্থানে ভারী থেকে খুব ভারী বৃষ্টিপাত হয়েছে ও রাজ্যের একাধিক জায়গায় হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হয়েছে।

বুলেটিনে জানানো হ্যেছে,জুলাই পর্যন্ত ওড়িশা জেলার একাধিক জায়গায় ভারী থেকে অতিভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। মনে করা হচ্ছে ৮ ও ৯ জুলাই কোরাপুট, মালকানগিরি, নবরঙ্গপুর, রায়গাদা জেলা সহ একাধিক এলাকায় হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে।

এছাড়া তার আগেই নুয়াপাডা, বালানগীর, কলহান্দি জেলার কয়েকটি জায়গায় সোমবার ভারী থেকে অতি ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। একইভাবে মঙ্গলবার সুন্দরগড়, কেওনঝাড় ও ময়ূরভঞ্জ জেলার কয়েকটি জায়গায় ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

ওড়িশা উপকূলের বেশ কিছু এলাকায় ঘন্টায় ৪০ থেকে ৫০ কিমি বেগে বাতাস বইতে পারে বলে জানিয়ে দেওয়া হয়েছে। পাশাপাশি সতর্কবার্তা দেওয়া হয়েছে মৎসজীবীদের উদ্দেশ্যেও। মৎস্যজীবীদের পরবর্তী ২৪ ঘন্টার মধ্যে গভীর সমুদ্রের দিকে না যাওয়ার পরামর্শ দেওয়া হয়েছে।

পপ্রশ্ন অনেক: চতুর্থ পর্ব

বর্ণ বৈষম্য নিয়ে যে প্রশ্ন, তার সমাধান কী শুধুই মাঝে মাঝে কিছু প্রতিবাদ