কলকাতাঃ  আগামী কয়েক ঘন্টায় ঝড় বৃষ্টির পূর্বাভাস দিল আলিপুর হাওয়া অফিস। কলকাতা সহ দক্ষিণবঙ্গে এই ব্যাপক ঝড় বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে। বিশেষ করে পুরুলিয়া, বাঁকুড়া, পূর্ব-পশ্চিম মেদিনীপুর, হাওড়া, পূর্ব বর্ধমান শহরে এই ঝড়-জলের সতর্কতা দেওয়া হয়েছে। বিশেষ করে উপকূলবর্তী জেলা এবং পশ্চিমের জেলাগুলোতে বৃষ্টিপাতের পরিমাণ অপেক্ষাকৃত বেশি হবে বলেও মনে করছেন আবহাওয়াবিদরা। যদিও দক্ষিণবঙ্গের তুলনায় উত্তরবঙ্গের বেশ কয়েকটি জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হবে বলে মনে করছে হাওয়া অফিস।

আজ শনিবার সকাল থেকেই আকাশ মেঘলা। মাঝে মধ্যেই ঝিরিঝিরি বৃষ্টিতে ভিজছে শহর কলকাতা। যদিও এখনও পর্যন্ত তেমন ভারী বৃষ্টিপাত হয়নি। তবে আলিপুর হাওয়া অফিস সমস্ত পরিস্থিতি বুঝে মনে করছে যে, আগামী ২ থেকে ৩ ঘন্টার মধ্যে ভারী থেকে অতি ভারী বৃষ্টিতে ভিজতে পারে কলকাতা সহ দক্ষিণবঙ্গের বহু জেলা।

আবহাওয়া দফতর জানিয়েছে যে নতুন করে ফের ঘূর্ণাবর্ত তৈরি হয়েছে পশ্চিম-মধ্য বঙ্গোপসাগরে। বাংলা-ওডিশা সীমানা লাগোয়া জেলাগুলিতে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হবে বলে মনে করা হচ্ছে। উল্লেখ্য, সপ্তাহশেষে বৃষ্টির সম্ভাবনা রয়েছে কলকাতায়। এমনটা আগেই জানিয়েছিল আলিপুর আবহাওয়া দফতর৷ শুক্রবার সকালে বিক্ষিপ্ত বৃষ্টি হলেও দুপুরের পর থেকে অস্বস্তিকর গরমে নাজেহাল শহরবাসী৷ কিন্তু সেই অস্বস্তি কাটিয়ে বৃষ্টির পূর্বাভাস দিচ্ছে আলিপুর আবহাওয়া দফতর।