কলকাতা:  হাতে আর মাত্র কয়েকটা দিন কালীপুজোর। চলছে জোরদার প্রস্তুতি। কিন্তু শেষমুহূর্তে সবকিছু ভেস্তে দিতে পারে বৃষ্টি। আগামী ২৪ ঘন্টায় বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে। বুধবার থেকে রবিবার পর্যন্ত এই বৃষ্টিপাতের পূর্বাভাস দেওয়া হয়েছে। বিশেষ করে কলকাতা সহ দক্ষিণবঙ্গের একাধিক জেলাতে এই বৃষ্টিপাত হবে বলে আলিপুর হাওয়া অফিসের তরফে জানানো হয়েছে। গভীর নিম্নচাপের কারণেই এই বৃষ্টি হবে বলে জানাচ্ছেন আবহাওয়াবিদরা।

আলিপুর হাওয়া অফিসের তরফে জানানো হয়েছে যে, পশ্চিম-মধ্য এবং সংলগ্ন দক্ষিণ-পশ্চিম বঙ্গোপসাগরে একটি গভীর নিম্নচাপ তৈরি হয়েছে। যদিও সেই নিম্নচাপের অভিমুখ বাংলার দিকে নয়। আপাতত অন্ধ্রপ্রদেশ এবংছত্তিশগড়ের দিকে রয়েছে এই নিম্নচাপের অভিমুখ। আর যার জেরে বঙ্গে বৃষ্টিপাত হবে বলে আলিপুর হাওয়া অফিসের তরফে জানানো হয়েছে।

অন্যদিকে আলিপুর আবহাওয়া দফতরের তরফে জানানো হয়েছে যে, পুরুলিয়া, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, পূর্ব-পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রামে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হবে। বৃষ্টির সম্ভাবনা রয়েছে কলকাতা-সহ হাওড়া, হুগলি, নদিয়া, দুই ২৪ পরগনা, মুর্শিদাবাদ, মালদহএবংদুই দিনাজপুরে। এমনকি, ঘূর্ণাবর্তের প্রভাবে দার্জিলিং, জলপাইগুড়ি, কোচবিহার, কালিম্পং, আলিপুরদুয়ারে বৃষ্টি হবে বলে হাওয়া অফিস সূত্রে খবর। হাওয়া অফিসের পূর্বাভাসে ইতিমধ্যে কপালে চিন্তার ভাঁজ পড়েছে কালীপুজো উদ্যোক্তাদের।

অন্যদিকে ইতিমধ্যে বাংলা থেকে বিদায় নিয়েছে বর্ষা। কিন্তু যেভাবে নিম্নচাপ ঘনীভূত হচ্ছে তাতে অশনি সঙ্কেত দেখছে ওয়াকিবহালমহল।

Proshno Onek II First Episode II Kolorob TV