মুম্বই: দিল্লি-মুম্বই রুটের প্রথম ট্রায়াল রানে গন্তব্যে পৌঁছাতে দেরি হল ট্যালগো-র। স্পেনের তৈরি এই হাই-স্পিড ট্রেনের গতির বাধা হয়ে দাঁড়াল বৃষ্টি। দিল্লি থেকে সোমবার ছাড়ার পর থেকে মঙ্গলবার মুম্বইয়ে পৌঁছায় ট্যালগো। গুজরাতের রেল ট্র্যাকে জল দাঁড়িয়ে যাওয়াতেই গতি কমিয়ে দিতে হয়। এতেই গন্তব্য মুম্বই পৌঁছাতে প্রায় এক ঘণ্টা দেরি হয়ে যায় ট্যালগোর।

প্রতি ঘণ্টায় ১৩০ কিলোমিটার বেগে ছোটা ট্যালগোর মুম্বই পৌঁছানোর কথা ছিল সকাল সাড়ে সাতটা নাগাদ। ট্র্যাকে জল জমে যাওয়ার ট্রেনের গতি কমে যাওয়ায় ট্যালগো মুম্বই পৌঁছয় মঙ্গলবার সকাল ৮.৩০ মিনিটে। দেরি হলেও দিল্লি থেকে মুম্বই পৌঁছাতে ট্যালগো রাজধানী এক্সপ্রেসের থেকে কম সময় নেয়।

রাজধানীর ১৬ ঘণ্টার জায়গায় ট্যালগোর মুম্বই পৌঁছাতে সময় লাগছে ১২ ঘণ্টা। মঙ্গলবারের ট্রায়ালে দেরি হয়ে যাওয়ায় আগামী ১৫ দিনে আরও কতগুলি ট্রায়াল নেওয়া হবে ট্যালগোর। ট্রায়ালগুলি হবে যথাক্রমে ৫, ৯ ও ১৪ অগাস্ট। রেল কর্তৃপক্ষ আশা করছে, ১৪ তারিখের শেষ ট্রায়ালে দিল্লি থেকে মুম্বই পৌঁছাবে সাড়ে এগারো ঘণ্টায়। এই ট্রায়াল রানে গতি বাড়িয়ে ট্যালগো প্রতি ঘণ্টায় ১৩০ থেকে বেড়ে ১৫০ কিলোমিটার বেগে ছুটবে বলে জানানো হয়েছে।