কলকাতা: গার্হস্থ্য হিংসা, একাধিক মহিলার সঙ্গে সম্পর্ক, ম্যাচ ফিক্সিং। হাসিন জাহানের আনা এমনই নানা অভিযোগে দগ্ধ বঙ্গ পেসার মহম্মদ শামি। যদিও শামির বিরুদ্ধে হাসিন জাহানের আনা এমন সব অভিযোগ এখনও বিচারাধীন। নিষ্পত্তি হয়নি মামলার। এরইমধ্যে একাধিকবার নানা ঘটনার মধ্যে দিয়ে দৃষ্টি আকর্ষণ করার চেষ্টা করে গিয়েছেন প্রাক্তন এই মডেল।

যেমনটা রবিবার এক ইনস্টাগ্রাম পোস্টের মাধ্যমে চমকে দিলেন নেটিজেনদের। অনেক বছর আগে শামির সঙ্গে একটি টপলেস ফটোশ্যুটের ছবি এদিন সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে পরোক্ষে শামির উপর একরাশ ক্ষোভ উগড়ে দিলেন জাহান। ছবিতে জাতীয় দলের পেসারকে শার্টলেস দেখে ভ্রু কুঁচকেছেন অনেকেই।

এরপর ক্যাপশনের মধ্যে দিয়ে শামিকে বিঁধে তিনি লিখেছেন, ‘কাল তুমি কিছুই ছিলে না তাই আমি পবিত্র ছিলাম। আজ তুমি কিছু হয়ে গিয়েছো, তাই আমি অপবিত্র হয়ে গিয়েছি। মিথ্যার বোরখা দিয়ে সত্যিটাকে ঢেকে ফেলা যায় না। কুমিরের কান্না খুব কমদিনই বাঁচাতে পারবে। ক্রিকেটার শামি আহমেদের সঙ্গে ছবির মডেল হাসিন জাহান।’

ছবির ক্যাপশনে হাসিন জাহানের আক্রমণের তির যে প্রত্যক্ষ বা পরোক্ষভাবে বঙ্গ পেসারের দিকে সেটা আর বলার অপেক্ষা রাখে না। একইসঙ্গে অন্তরঙ্গ ছবি ও ক্যাপশনের মধ্যে দিয়ে মনের জ্বালা কিছুটা মেটানোর চেষ্টা করেছেন মডেল। উল্লেখ্য, হাসিন জাহানের সঙ্গে পারিবারিক বিবাদ, তাঁর বিরুদ্ধে স্ত্রী’র একাধিক অভিযোগ ২০১৮ থেকে বারংবার চ্যালেঞ্জের মুখে ফেলেছে মহম্মদ শামির কেরিয়ারকে।

 

তবুও সব প্রতিবন্ধকতাকে জয় করে বাইশ গজে পারফরম্যান্সের মধ্যে দিয়ে নিজেকে প্রমাণ করে চলেছেন ভারতীয় পেস অ্যাটাকের অন্যতম প্রধান ভরসা। হাসিনের অভিযোগের পর অনেকটা সময় কেটে গেলেও শামির বিরুদ্ধে কোনও অভিযোগই প্রমাণিত নয় এখনও। গোটা বিষয়টি এখন আদালতে আওতায়। এমন সময় সবকিছু যখন বেশ চুপচাপ, ঠিক তখনই ফের উস্কানিমূলক পোস্টে প্রচারে থাকার চেষ্টা করলেন জাহান। এমনকি এই পোস্টের কারণে স্বভাবতই শামি অনুরাগীদের রোষের মুখেও পড়েছেন হাসিন জাহান।

পপ্রশ্ন অনেক: চতুর্থ পর্ব

বর্ণ বৈষম্য নিয়ে যে প্রশ্ন, তার সমাধান কী শুধুই মাঝে মাঝে কিছু প্রতিবাদ