জয়পুর: শেষ বলের থ্রিলারে ভেলোসিটিকে হারিয়ে টি২০ চ্যালেঞ্জ খেতাব জিতে নিল সুপারনোভাস। ভেলোসিটির ১২১ রানের জবাবে ৬ উইকেট হারিয়ে ইনিংসের অন্তিম বলে লক্ষ্যমাত্রায় পৌঁছে যায় পৌঁছে যায় সুপারনোভাস। দলের জয়ে ব্যাট হাতে গুরুত্বপূর্ণ ভূমিকা নেন অধিনায়িকা হরমনপ্রীত কর। ৩৭ বলে দুরন্ত ৫১ রানের ইনিংস আসে তাঁর ব্যাট থেকে।

প্রথমে ব্যাট করে ভেলোসিটির ছুঁড়ে দেওয়া ১২২ রানের লক্ষ্যামাত্রা তাড়া করতে নেমে ইনিংসের ১১ ওভারের মাথায় ব্যাট হাতে নামেন অধিনায়িকা হরমনপ্রীত। দলের রান তখন ২ উইকেটে ৫৩। এরপর ৪টি বাউন্ডারি ও ৩টি ওভার বাউন্ডারি সহযোগে সংক্ষিপ্ত ফরম্যাটে ভারত অধিনায়িকার ঝোড়ো ইনিংস প্রায় লক্ষ্যমাত্রায় পৌঁছে দেয় সুপারনোভাসকে।

আরও পড়ুন: রান নিতে গিয়ে ‘আত্মহত্যা’ ব্যাটসম্যানের, ভুল থ্রোতে পেল দু’বার জীবনদান

অন্তিম ওভারে সুপারনোভাসের প্রয়োজন ছিল ৭ রান। কিন্তু অন্তিম ওভারের দ্বিতীয় বলে অ্যামেলিয়া কেরের শিকার হন কর। জয়ের জন্য সমীকরণ বদলে দাঁড়ায় ৪ বলে ৭। শেষ অবধি নার্ভ ধরে রেখে শেষ বলে সুপারনোভাসকে জয় এনে দেন লি তাহুহু ও রাধা যাদব। ভেলোসিটি বোলারদের আপ্রাণ প্রচেষ্টা বিফলে যায়।

আরও পড়ুন: জামা ওড়ানো হল না সৌরভের, আজও আইপিএল ট্রফি অধরা দাদার

এর আগে সোয়াই মান সিং স্টেডিয়ামে শনিবার টসে জিতে ভেলোসিটিকে ব্যাট করতে পাঠায় সুপারনোভাস। কিন্তু ৮ ওভারের মধ্যে ৩৭ রানে ৫ উইকেট খুঁইয়ে বিপাকে পড়ে যায় ভেলোসিটি। সেখান থেকে সুষমা বর্মার অপরাজিত ৪০ ও কিউয়ি ব্যাটার অ্যামেলিয়া কেরের ৩৬ রানে ভর করে ৬ উইকেট হারিয়ে স্কোরবোর্ডে সম্মানজনক ১২১ রান তুলতে সক্ষম হয় ভেলসিটি। দু’টি উইকেট নেন কিউয়ি পেসার লি তাহুহু। ১টি করে উইকেট নেন অনুজা পাতিল, সোফি ডিভাইন, নাতালিয়া স্কিভার ও পুনম যাদব।