মুম্বই: হিটম্যানের ব্যাটে রানের ফুলঝুরি থেকে বিরত ছিল দ্বাদশ আইপিএল। প্রথম ৯ ম্যাচে একটিও অর্ধশতরান আসেনি মুম্বই অধিনায়কের ব্যাট থেকে। অবশেষে শুক্রের সন্ধেয় চিপকে রোহিতের ব্যাটে বিস্ফোরণ। চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে ঝলসে উঠল রোহিতের ব্যাট। ৬টি চার ও ৩টি ছয়ের সহযোগে ৪৮ বলে ৬৭ রানের অনবদ্য ইনিংস খেললেন মুম্বই দলনায়ক। টুর্নামেন্টে প্রথম অর্ধশতরান এল মুম্বইকরের ব্যাট থেকে।

মূলত রোহিতের ব্যাটে নির্ভর করেই স্কোরবোর্ডে ১৫৫ রান তুলতে সমর্থ হয় মুম্বই ইন্ডিয়ান্স। যে রান ম্যাচ শেষে অনেকটাই ভারি পড়ে যায় চেন্নাই সুপার কিংসের জন্য। সে যাইহোক, ম্যাচ শেষে অধিনায়কোচিত পারফরম্যান্সের জন্য রোহিতকে প্রশংসায় ভরিয়ে দেন দলের অল-রাউন্ডার হার্দিক পান্ডিয়া। তাও আবার অভিনব কায়দায়।

আরও পড়ুন: অবশেষে ‘দিন্দা অ্যাকাডেমি’ নিয়ে মুখ খুললেন অশোক দিন্দা

শুক্রবারই ভারতে মুক্তি পেয়েছে মার্ভেল কমিকস ‘অ্যাভেঞ্জার্স’ সিরিজের শেষ ছবি ‘অ্যাভেঞ্জার্স এন্ড গেম’। ছবিমুক্তির দিনেই অধিনায়কের এমন ইনিংসকে কুর্নিশ জানিয়ে হার্দিক টুইটারে লেখেন, ‘সময় হয়েছে হিটম্যানকে অ্যাভেঞ্জার্সেরদলে নেওয়ার।’ একইসঙ্গে চেন্নাইয়ের বিরুদ্ধে দলের জয়কে দুর্দান্ত অ্যাখ্যা দেন এই অল-রাউন্ডার ক্রিকেটার।

আরও পড়ুন: বিশ্বকাপে ভারতের একমাত্র ম্যাচ অফিসিয়ালকে জেনে নিন

শুক্রবার সারাদিন ‘অ্যাভেঞ্জার্স এন্ড গেম’ নিয়ে সিনেপ্রেমী অনুরাগীদের উন্মাদনা ছিল খবরের শিরোনামে। রাতে ম্যাচ শেষে পান্ডিয়ার এই টুইট স্বভাবতই নেটিজেনদের চর্চার বিষয় হয়ে দাঁড়ায়। রোহিত ছাড়া পান্ডিয়াও এদিন মুম্বই ইনিংসে ১৮ বলে ২৩ রানের গুরুত্বপূর্ণ অবদান রাখেন। মুম্বইয়ের ১৫৫ রানের জবাবে বল হাতে মালিঙ্গা-পান্ডিয়াদের দাপটে ১৭.৪ ওভারে মাত্র ১০৯ রানেই গুটিয়ে যায় ধোনিহীন চেন্নাইয়ের ব্যাটিং লাইন আপ।

আরও পড়ুন: ফুটবলার ছেলের শোকে প্রাণ হারালেন বাবা

৪৬ রানে ম্যাচ জিতে দিল্লিকে টপকে লিগ টেবিলে দ্বিতীয়স্থানে উঠে আসে রোহিতের মুম্বই। চলতি আইপিএলে দু’বারের সাক্ষাতেই মুম্বইয়ের কাছে ধরাশায়ী হতে হল চেন্নাইকে।

পপ্রশ্ন অনেক: চতুর্থ পর্ব

বর্ণ বৈষম্য নিয়ে যে প্রশ্ন, তার সমাধান কী শুধুই মাঝে মাঝে কিছু প্রতিবাদ