মুম্বই: চোটের কারণে দীর্ঘ কয়েকমাস বাইশ গজের বাইরে তিনি। অথচ বাইশ গজের বাইরে থেকেই অনুরাগীদের একের পর এক চমক দিয়ে চলেছেন হার্দিক পান্ডিয়া। বছরের প্রথমদিন দুবাইয়ের মাঝ সমুদ্রে ফ্লোটিং বোটে সার্বিয়ান মডেল-অভিনেত্রী নাতাসা স্ট্যানকোভিচকে আংটি পরিয়ে এনগেজমেন্ট সেরেছিলেন তিনি। পান্ডিয়ার কীর্তিতে চমকে গিয়েছিলেন দলের অধিনায়ক বিরাট কোহলি থেকে শুরু করে অনুরাগীরা।

মাস ছ’য়েক যেতে না যেতে অনুরাগীদের আরও বড় চমক দিলেন বছর ছাব্বিশের অল-রাউন্ডার। রবিবার চতুর্থ দফা লকডাউনের শেষদিন বিকেলে পান্ডিয়া জানালেন তাঁর বাগদত্তা নাতাসা সন্তানসম্ভবা। অর্থাৎ বাবা হতে চলেছেন তিনি। নাতাসার সঙ্গে বেশ কিছু ছবি পোস্ট করে সোশ্যাল মিডিয়ায় অনুরাগীদের খবরটি সম্পর্কে জ্ঞাত করেন মুম্বইজাত অল-রাউন্ডার। যার মধ্যে একটি ছবিতে বেবি বাম্পে নাতাসাকে দেখা যাচ্ছে হার্দিকের পাশে।

প্রিয় মুহূর্তের কয়েকটি ছবি পোস্ট করে হার্দিক এদিন লেখেন, ‘এখনও অবধি নাতাসা এবং আমার জার্নিটা দারুণ। এবার সেটা আরও দারুণ হতে চলেছে। খুব শীঘ্রই আমরা দু’জনে একটা নতুন জীবনকে আমাদের মধ্যে স্বাগত জানাতে চলেছি। আমরা জীবনের এই নয়া অধ্যায়ের জন্য ভীষণ রোমাঞ্চ অনুভব করছি একইসঙ্গে তোমাদের ভালোবাসা ও আশীর্বাদ চাইছি।’ সোশ্যাল মিডিয়ায় পোস্ট করা একটি ছবিতে হার্দিককে নাতাসার বেবি বাম্পে হাত দিয়ে থাকতে দেখা যাচ্ছে।

উল্লেখ্য, করোনার জেরে দেশজুড়ে চলা দীর্ঘ লকডাউন পিরিয়ডে পুরো সময়টাই হার্দিকের সঙ্গে ছিলেন নাতাসা। আর চতুর্থ দফা লকডাউনের একদম শেষদিনে এমন একটা খবর হার্দিক ফ্যানেদের দিল জিতে নিয়েছে। এছাড়া অন্যান্য ছবিগুলোর মধ্যে হিন্দু রীতি মেনে দু’জনের ঘরোয়া বিবাহের একটি সুন্দর মুহূর্তের ছবি পোস্ট করেন হার্দিক। ছিল বছরের প্রথমদিন দু’জনের এনগেজমেন্ট পর্বের ছবিও।

খবর প্রকাশ্যে আসতেই অনুরাগীরা শুভেচ্ছা জানাতে শুরু করেন পান্ডিয়াকে। কেউ কেউ তো এমন একটা খবরে ভীষণই অবাক। বিভিন্ন ম্যাগাজিন এবং সংবাদমাধ্যমের রিপোর্ট অনুযায়ী এক নাইট ক্লাবে দেশের প্রতিশ্রুতিমান অল-রাউন্ডারের সঙ্গে প্রথম পরিচয় হয় ‘ডিজে ওয়ালে বাবু’ মিউজিক ভিডিও খ্যাত নাতাসার। সেখান থেকেই মন দেওয়া নেওয়া। এরপর গত বছর দিওয়ালির সময় দুই পরিবার হার্দিক-নাতাসার সম্বন্ধের কথা জানতে পারে। এরপর ধীরে-ধীরে প্রকাশ্যে আসতে থাকে দু’জনের সম্পর্ক।

পপ্রশ্ন অনেক: চতুর্থ পর্ব

বর্ণ বৈষম্য নিয়ে যে প্রশ্ন, তার সমাধান কী শুধুই মাঝে মাঝে কিছু প্রতিবাদ