নয়াদিল্লি: বিতর্কের ঘনঘটায় বছরটা শুরু হয়েছিল দুই ক্রিকেটারের। জনপ্রিয় চ্যাট শোয়ে মহিলাদের নিয়ে আপত্তিকর মন্তব্যে কেরিয়ারে নেমে এসেছিল খাঁড়া। কিন্তু সময় এগিয়েছে, বদলেছে পরিস্থিতি। আসন্ন বিশ্বকাপে কোহলির দলের দুই গুরুত্বপূর্ণ সদস্য হিসেবে ইংল্যান্ডগামী বিমান ধরবেন লোকেশ রাহুল ও হার্দিক পান্ডিয়া।

বিতর্কিত অধ্যায় পেরিয়ে দ্রুত ক্রিকেটে মনোনিবেশ করেন রাহুল-পান্ডিয়া। কঠোর অধ্যাবসায়-দুরন্ত কামব্যাক বিশ্বকাপের দলে সুযোগের বিষয়ে তাদের যেমন সাহায্য করেছে, তেমনি নেতিবাচক ঘটনার পরও মাঠ কিংবা মাঠের বাইরে অটুট থেকেছে এই দুই ক্রিকেটারের বন্ধুত্ব। বুধবার কেএল রাহুলের জন্মদিনে কাছের বন্ধুকে এক বিশেষ বার্তায় হৃদয় জিতে নিলেন পান্ডিয়া।

স্পেশ্যাল ডে’তে বন্ধুকে উদ্দেশ্য করে হার্দিকের আবেগঘন টুইট ভাইরাল হল সোশ্যাল মিডিয়ায়। বুধবার তাঁর ২৭ তম জন্মদিনে পান্ডিয়া সহ কয়েকজন ক্রিকেটার বন্ধুর সঙ্গে এক বিশেষ পার্টিতে যোগদান করেন রাহুল। সেখানে রাহুলের সঙ্গে একটি ছবি ইনস্টাগ্রামে পোস্ট করেন পান্ডিয়া। ক্যাপশন হিসেবে লেখেন, পরিস্থিতি যাই আসুক, আমরা সারাজীবণ ভাইয়ের মতই থাকব। শুভ জন্মদিন। বছরটা আমাদের হোক।’

রাহুলকে উদ্দেশ্য করে পান্ডিয়ার এই আবেগঘন টুইট স্বাভাবিকভাবেই নেটিজেনদের চর্চার বিষয় হয়ে উঠেছে। বৃহস্পতিবার ফিরোজ শা কোটলায় দিল্লির মুখোমুখি মুম্বই। এরপর শনিবার কোটলায় ক্যাপিটালসের মুখোমুখি কিং ইলেভেন। তার আগে বুধবার রাহুলের জন্মদিনের পার্টিতে ছোটখাটো গেট টুগেদার তিন দলের ক্রিকেটারদের। পান্ডিয়া ছাড়াও পার্টিতে উপস্থিত ছিলেন অক্ষর প্যাটেল, ক্রুনাল পান্ডিয়া, ঋষভ পন্ত।

বিশ্বকাপের আগে চলতি আইপিএলে নিজ-নিজ ফ্র্যাঞ্চাইজির হয়ে দুরন্ত ছন্দে রাহুল ও পান্ডিয়া। কিছুটা ধীরে শুরু করলেও ১টি শতরান ও ৪টি অর্ধশতরান সহযোগে ৯ ম্যাচ থেকে এখনও অবধি রাহুলের সংগ্রহ ৩৮৭ রান। ওপেনে ক্রমেই পঞ্জাবের ভরসা হয়ে উঠছেন তিনি। এমনকি বিশ্বকাপে সুযোগ পাওয়ার প্রশ্নে রাহুলের আইপিএল পারফরম্যান্স নজরে ছিল নির্বাচকদের।

অন্যদিকে ১৯১ স্ট্রাইক রেটে মুম্বইয়ের হয়ে একের পর এক ম্যাচে দুরন্ত ক্যামিও খেলছেন পান্ডিয়া। ৮ ম্যাচে ৪৬.৫০ গড়ে ১৮৬ রান এসেছে তাঁর ব্যাট থেকে। পাশাপাশি বল হাতে ৭ উইকেট তুলে নিয়েছেন এই অল-রাউন্ডার।