নয়াদিল্লি: আইপিএল, বিশ্বকাপের ঠাসা ক্রীড়াসূচীর পর বেশ কিছুটা ক্লান্তি গ্রাস করেছিল। তাই সদ্যসমাপ্ত ওয়েস্ট ইন্ডিজ সফর থেকে সরিয়ে নিয়েছিলেন নিজেকে। মাসদু’য়েকের বিশ্রামের পর ঘরের মাঠে আসন্ন দক্ষিণ আফ্রিকা সিরিজে কামব্যাক করতে চলেছেন ভারতীয় দলের নির্ভরযোগ্য অল-রাউন্ডার হার্দিক পান্ডিয়া।

তবে প্রোটিয়াদের বিরুদ্ধে টি-২০ সিরিজে মাঠে নামার আগে প্রস্তুতি ঠিক কোন পর্যায়ে রয়েছে, তা জানান দিতে বুধবার সোশ্যাল মিডিয়ায় একটি নেট সেশনের ভিডিও পোস্ট করেন বছর পঁচিশের অল-রাউন্ডার। যেখানে দেখা যাচ্ছে ব্যাট হাতে দাদা ক্রুনাল পান্ডিয়াকে ফেস করছেন ভাই হার্দিক। তবে নেটে যে ছন্দে ধরা দিলেন অল-রাউন্ডার হার্দিক তা ডি’ককদের রাতের ঘুম কাড়তে বাধ্য। ভিডিওতে দেখা যাচ্ছে নেট সেশনে দাদা ক্রুনালকে কোনওরকম রেহাই করছেন না হার্দিক। কখনও হেলিকপ্টার শট আবার কখনও স্টেপ আউট। বাঁ-হাতি স্পিনার ক্রুনালের ডেলিভারি নির্দ্বিধায় মাঠের বিভিন্ন দিকের গ্যালারিতে পাঠাচ্ছেন হার্দিক।

ভিডিওটি মাইক্রো ব্লগিং সাইট টুইটারে পোস্ট করে ক্যাপশন হিসেবে হার্দিক লেখেন, ‘ট্রেনিংয়ে পান্ডিয়া বনাম পান্ডিয়া লড়াই। তবে আমার মনে হয় এই রাউন্ডে আমিই বিজয়ী।’ যদিও শেষে দাদা ক্রুনালের কাছে ক্ষমা চেয়ে নেন তিনি। উল্লেখ্য, আগামী ১৫ সেপ্টেম্বর থেকে দক্ষিণ-আফ্রিকার বিরুদ্ধে টি-২০ সিরিজে ভারতীয় দলের জার্সিতে দেখা যাবে পান্ডিয়া ব্রাদার্সকে। তার আগে নেট সেশনে দুই ভাইয়ের দ্বৈরথ ইন্টারনেটে রীতিমতো ভাইরাল।

পাশাপাশি দক্ষিণ-আফ্রিকা সফর শুরুর আগে নিজের ফিটনেস প্রসঙ্গে বলতে গিয়ে পান্ডিয়া সম্প্রতি জানিয়েছেন, এই কয়েকমাসে নিজের ফিটনেসকে তিনি অন্য উচ্চতায় নিয়ে গিয়েছেন। অল-রাউন্ডারের কথায়, ‘দীর্ঘ আইপিএল এবং তারপর বিশ্বকাপ। দু’টি টুর্নামেন্টেই ভালো ফলাফলের পর এই বিশ্রাম আমার জন্য ভীষণ প্রয়োজন ছিল। এটা অনেকটা আগাম সতর্কতার মত। যাতে দক্ষিণ-আফ্রিকা সফরে সম্পূর্ণ সুস্থ হয়ে আমি ফিরে আসতে পারি।’

পান্ডিয়া জানিয়েছেন ফিটনেসকে আলাদা মাত্রায় নিয়ে যেতে অবসরে তিনি কেবল শুয়েবসে কাটাননি। বরং গত মাসে দিনে দু’বার ট্রেনিং সেশনে ফিটনেসের প্রতি বাড়তি নজর দিয়েছেন তিনি। পাশাপাশি মুম্বইতে সেইসময় প্রচন্ড বৃষ্টি চলতে থাকায় তিনি বরোদায় উড়ে যেতেন ফিটনেস ট্রেনিংয়ের জন্য, জানিয়েছেন ভারতীয় দলের পিঞ্চ হিটার অল-রাউন্ডার।