স্টাফ রিপোর্টার, বাঁকুড়া : হ্যাণ্ড গ্রেনেড উদ্ধার ঘিরে চাঞ্চল্য ছড়াল বাঁকুড়ায়৷ পাঁচিল তৈরীর জন্য মাটি খোঁড়ার সময় একটি ‘হ্যাণ্ড গ্রেনেড’ উদ্ধার হয় বাঁকুড়ার ওন্দার লোদনা গ্রাম পঞ্চায়েত এলাকার কমলা গ্রামে। বুধবার সকালে ৬০ নম্বর জাতীয় সড়কের ধারে একটি জমিতে পাঁচিল তৈরীর জন্য মাটি খোঁড়ার সময় এই হ্যাণ্ড গ্রেনেড উদ্ধার হয় বলে জানা গিয়েছে।

সাত সকালে এলাকায় বোমা উদ্ধারের খবর পেয়ে প্রচুর মানুষ ঘটনাস্থলে ভীড় করেন। খবর দেওয়া হয় ওন্দা থানায়। পরে পুলিশ এসে ঐ হ্যাণ্ড গ্রেনেডটি উদ্ধার করে থানায় নিয়ে যায়। কিভাবে এই হ্যাণ্ড গ্রেনেডটি এলাকায় এল, তা নিয়ে স্থানীয়দের মধ্যে কৌতুহল সৃষ্টি হয়েছে। এলাকার মানুষ চাইছেন ঘটনার প্রকৃত তদন্ত হোক ও এর পিছনে কি রহস্য রয়েছে তা উঠে আসুক।

আরও পড়ুন : পাক পার্লামেন্টের অদূরেই দেখা গেল অখন্ড ভারতের ব্যানার

মাটি কাটার সময় ঐ বোমা জাতীয় জিনিসটি উদ্ধার হয় দাবি করছেন শ্রমিকরা৷ ঐ কাজে যুক্ত কৃষ্ণ সাহা নামে এক শ্রমিক বলেন, মাটির বেশ কিছুটা নিচে প্লাষ্টিকে মোড়া গোল বেগুনের মতো একটি জিনিস পাই। তৎক্ষণাৎ বোমা ভেবে সেটিকে দূরে ফেলি।

হরিপদ বাউরী নামে অন্য এক শ্রমিক বলেন, মাটি কাটার সময় মরচে পড়া বোমা জাতীয় একটি জিনিস উদ্ধার হয়। পরে পুলিশ এসে সেটিকে উদ্ধার করে থানায় নিয়ে যায়। পুলিশের পক্ষ থেকে এবিষয়ে বিস্তারিত কিছু জানানো না হলেও ঘটনার তদন্ত চালানো হচ্ছে বলে জানানো হয়েছে।