স্টাফ রিপোর্টার, হলদিয়া: শুরু হতে চলেছে হলদিয়া মেলা৷ আর সেই মেলা ঘিরে সেজে উঠছে পূর্ব মেদিনীপুর৷ তারই প্রস্তুতিতে জেলার বিভিন্ন সরকারি দফতরের আধিকারিকদের নিয়ে বৈঠক করলেন রাজ্যের পরিবহণ ও পরিবেশ মন্ত্রী এবং হলদিয়া উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান শুভেন্দু অধিকারী।

 

উন্নয়ন কর্তৃপক্ষের কার্যালয় সতীশ সামন্ত ভবনে এদিন দুপুর নাগাদ এই বৈঠক হয়। প্রসঙ্গত, আগামী ২৫ জানুয়ারি শুরু হচ্ছে হলদিয়া মেলা। দশ দিনের এই মেলা চলবে ৩ ফেব্রুয়ারি পর্যন্ত। হলদিয়া পুরসভা ও হলদিয়া উন্নয়ন কর্তৃপক্ষ যৌথ উদ্যোগে এই মেলার আয়োজন করে।

হলদিয়া পুরসভার চেয়ারম্যান শ্যামলকুমার আদক বলেন, এদিনের বৈঠকে সড়ক, নিরাপত্তা, যোগাযোগ ব্যবস্থা প্রভৃতি বিষয়ে জোর দিয়েছেন মন্ত্রী। পিডব্লুডি রোডস ও পিডব্লুডি ইলেকট্রিক্যালকে রাস্তা ও আলো নিয়ে গুরুত্ব দিতে বলা হয়েছে। রানিচকে নির্মিয়মান ফ্লাইওভারের জন্য জাতীয় সড়কের বেহাল দশা হয়েছে। হলদিয়া মেলায় রানিচক মোড় দিয়েই প্রবেশ করতে হবে। সেজন্য দ্রুত মেরামতের নির্দেশ দেওয়া হয়েছে সংশ্লিষ্ট দফতরগুলিকে৷ এই এলাকায় আলোও খুব কম। সেজন্য দুর্ঘটনা এড়াতে আলোর ব্যবস্থা করা হবে মেলার আগেই।

এদিন মেলার বিভিন্ন উপসমিতিগুলিকে নিয়েও আলাদা বৈঠক হয়েছে পুরসভায়। কৃষি মেলার দায়িত্বপ্রাপ্ত পুরসভার চেয়ারম্যান ইন কাউন্সিল নারায়ণচন্দ্র প্রামানিক বলেন, এবার বড় আকারে কৃষি মেলা হচ্ছে। কৃষি, পুষ্প, শিশু ও লোকসংস্কৃতি মেলা একই সঙ্গে হবে। কৃষি দফতরের সঙ্গে যৌথ উদ্যোগে এই মেলার আয়োজন করা হবে। জেলা কৃষি দফতর এজন্য দেড় লক্ষ টাকা দেবে বলে জানানো হয়েছে৷

পপ্রশ্ন অনেক: চতুর্থ পর্ব

বর্ণ বৈষম্য নিয়ে যে প্রশ্ন, তার সমাধান কী শুধুই মাঝে মাঝে কিছু প্রতিবাদ