মুম্বই: যে কোনও চরিত্রেই অভিনয় করে বার বার দর্শকদের মুগ্ধ করেছেন রণবীর সিং। এবছরই মুক্তি পেয়েছিল রণবীর অভিনীত ‘গল্লি বয়’। সেই ছবিতেও রণবীরের অনবদ্য অভিনয় কুর্ণিশ পেয়েছিল। সেই ছবির মুকুটেই জুড়ল এবার নতুন পালক। ৯২তম অস্কারে ভারতে থেকে পাঠানো হলো এই জোয়া আখতার পরিচালিত এই ছবি।

ফারহান আখতার শনিবার টুইট করে জানান, “৯২ তম অস্কারে ‘গল্লি বয়’-ই অফিশিয়াল এনট্রি হিসেবে নির্বাচিত হয়েছে। মুহূর্তে ভাইরাল হয় এই ছবি।”

মুম্বইয়ের ধারাবি বস্তি থেকে এক তরুণের র‍্যাপার হয়ে ওঠার গল্পই বর্ণিত রয়েছে এই ছবিতে। যে রণবীরকে সবসময়ে নায়কোচিত চরিত্রে দেখা যায়, তিনিই এমন এক তরুণের চরিত্রে অভিনয় করেছেন, যে নিজের স্বপ্ন পূরণের জন্য ছুটছে। এই ছবিতে অভিনয়ে একই ভাবে মুগ্ধ করেছেন আলিয়া ভাটও। এছাড়াও এই ছবিতে বিশেষ নজর কেড়েছিলেন সিদ্ধার্থ চতুর্বেদী ও কলকি কেকলান। র‍্যাপার নেজি ও ডিভাইনের জীবন নিয়ে তৈরি এই ছবি।

অস্কারে পাড়ি দেওয়ার খবর শোনা মাত্রই কলকি টুইট করেন, “ওয়াও! শনিবার সন্ধের সেরা খবর এটাই।”

এক সর্বভারতীয় সংবাদমাধ্যমের প্রতিবেদন থেকে জানা যাচ্ছে, ২৭টি ছবির মধ্যে থেকে বেছে নেওয়া হয় ‘গল্লি বয়’-কে। এই বছর নির্বাচন কমিটির নেতৃত্বে ছিলেন অপর্ণা সেন।

এই ছবির প্রযোজনা করেছেন রীতেশ সিধওয়ানি ও ফারহান আখতার। ফেব্রুয়ারি মাসে মুক্তি পায় এই ছবিটি। বক্স অফিস ও সমালোচক মহল, দুই জায়গাতেই এই ছবি বিশেষ প্রশংসা পেয়েছিল। দক্ষিণ কোরিয়ায় ২৩ তম বুচেয়োন চলচ্চিত্র উৎসবেও এই ছবি বিশেষ স্বীকৃতি পেয়েছিল।