কলকাতা ২৪x৭: প্রথম দু’ম্যাচ জয়ের পর শনিবার দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে মরশুমে প্রথম হারের সাক্ষী থেকেছে নাইটরা। শুক্রবার বাগিচা শহরে বিরাটদের সঙ্গে টক্কর কিং খানের দলের। কিন্তু আইপিএলের ভরা মরশুমে তাঁর দল ছেড়ে ফুটবল ম্যাচ দেখতে হঠাৎই লন্ডন পাড়ি দিয়েছেন নাইটদের মালিক শাহরুখ খান। সোমবার সন্ধেয় প্রিমিয়র লিগ জায়ান্ট আর্সেনালের হোম গ্রাউন্ড এমিরেটস স্টেডিয়ামে বসে চুটিয়ে উপভোগ করলেন আর্সেনাল বনাম নিউক্যাসেল ইউনাইটেড ম্যাচ।

স্টেডিয়ামে বসে আর্সেনালের ম্যাচ দেখে আপ্লুত শাহরুখ মুগ্ধ সংশ্লিষ্ট ক্লাবের আতিথেয়তায়। ম্যাচের পর সোশ্যাল মিডিয়ায় কিং খান নিজেই জানান সেই কথা। আর্সেনাল তারকা মেসুট ওজিল ও তাঁর বান্ধবী অ্যামিনি গালসের সঙ্গে সোশ্যাল মিডিয়ায় ছবি শেয়ার করে লেখেন, ‘দুর্দান্ত একটা সন্ধে উপহার দেওয়ার জন্য আর্সেনালকে ধন্যবাদ। মেসুট ওজিল ও অ্যামিনি গালসের ঊষ্ণ অভ্যর্থনা ও আতিথেয়তার মুগ্ধ। খুব শীঘ্র তোমাদের সঙ্গে ভারতে দেখা হচ্ছে।’

এতো গেল কিং খানের অনুভূতির কথা। কিন্তু সোমের সন্ধেটা স্মরণীয় হয়ে রইল আর্সেনালের সুইশ মিডিও গ্রানিৎ জাকার জন্যও। ম্যাচ জয়ের পাশাপাশি তাঁর প্রিয় অভিনেতা শাহরুখ খানের সঙ্গে সাক্ষাৎ করতে পেরে অভিভূত জাকা ম্যাচের পর সোশ্যাল মিডিয়ায় ছবি পোস্ট করলেন কিং খানের সঙ্গে। শাহরুখ ফ্যান জাকার কিং খান প্রীতি অনুরাগীদের অজানা নয়। এদিন ম্যাচ জয়ের পর সোশ্যাল মিডিয়ায় বলিউড বাদশার সঙ্গে ছবি পোস্ট করে জাকা লেখেন, ‘পর্দায় তাঁর পারফরম্যান্স দেখতে সবসময় মুখিয়ে থাকি। আশা করি নিউক্যাসেলের বিরুদ্ধে আর্সেনালের পারফরম্যান্স তাঁকেও মুগ্ধ করেছে। অবশেষে আমার অন্যতম প্রিয় অভিনেতা শাহরুখ খানের সঙ্গে সাক্ষাৎ করতে পেরে নিজেকে ভাগ্যবান মনে হচ্ছে।’

এর আগে লন্ডনের মাদাম তুসোর মিউজিয়ামে শাহরুখের মোমের মূর্তির পাশে দাঁড়িয়ে ছবি তুলে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছিলেন জাকা। ক্যাপশন হিসেবে লিখেছিলেন, ‘ভবিষ্যতে লন্ডনে আমার অতিথি হিসেবে শাহরুখ খানকে পেলে আনন্দিত হব।’ শাহরুখও প্রত্যুত্তরে জাকাকে জানিয়েছিলেন, ‘অবশ্যই পরের বার বাস্তবে মুখোমুখি হব।’ সুতরাং স্বাভাবিকভাবেই সোমের সন্ধেটা যে জাকার জন্য স্মরণীয় হয়ে রইল, তা বলাই যায়।

ঘরের মাঠে সোমের সন্ধেয় নিউক্যাসেলকে ২-০ গোলে হারিয়ে লিগ টেবিলে তিন নম্বরে উঠে এল গানার্সরা। দুই অর্ধে এদিন আর্সেনালের হয়ে গোলদুটি করেন র‍্যামসে ও ল্যাকাজেট। ৩১ ম্যাচ পর গানার্সদের সংগ্রহে ৬৩ পয়েন্ট।