নয়াদিল্লি:  ব্যক্তিগত তথ্য রক্ষায় কড়া ব্যবস্থা নিচ্ছে মোদী সরকার। দেশবাসীর ব্যক্তিগত তথ্য রক্ষাতে উঠে পড়ে লেগেছে কেন্দ্রীয় সরকার। আর সেজন্যে নয়া আইনও আনার ভাবনা চিন্তা কেন্দ্রীয় সরকারের। এমনটাই জানিয়েছেন কেন্দ্রীয় আইনমন্ত্রী রবিশঙ্কর প্রসাদ। জলন্ধরে জাতীয় বিজ্ঞান কংগ্রেসে যোগ দেন কেন্দ্রীয় আইন মন্ত্রী। সেখানে তিনি দাবি করেন, দেশের মানুষের ব্যক্তিগত তথ্যের গোপনীয়তা রক্ষা সরকারের কর্তব্য। আর সেজন্যে আইন আনছে নরেন্দ্র মোদী সরকার।

বিশেষ করে গুগল যাতে ওইসব তথ্য বিদেশে অপব্যবহার করতে না পারে তার জন্যই এই পদক্ষেপ। এমনটাই জানিয়েছেন কেন্দ্রীয় মন্ত্রী। একই সঙ্গে তিনি জানিয়েছেন, যদি তা কেউ করে তাহলে তার বিরুদ্ধে কড়া পদক্ষেপ নেওয়ার ব্যবস্থা থাকবে ওই আইনে।

সোশ্যাল মিডিয়াতে সাধারণ দেশবাসীর গোপন তথ্য ফাঁস হয়ে যাচ্ছে। বিশেষ করে ফেসবুকে ব্যক্তিগত তথ্য ফাঁস হয়ে গিয়েছে বলে চাঞ্চল্যকর অভিযোগ উঠেছে। সেদিকে তাকিয়েই এহেন সিদ্ধান্ত নিতে চলেছে মোদী সরকার। এমনটাই জানিয়েছেন আইনমন্ত্রী রবিশঙ্কর প্রসাদ।

একই সঙ্গে আইনমন্ত্রী বলেন, ‘‌প্রযুক্তি বিনিয়োগের জন্যে ভারত দুনিয়ার তৃতীয় গুরুত্বপূর্ণ দেশ। তথ্যপ্রযুক্তির বিষয়গুলি দ্রুত এদেশে জনপ্রিয় হচ্ছে। তাই সেদিকে নজর রাখতে হবে বলে উল্লেখ করে তিনি।