স্টাফ রিপোর্টার, হাওড়া: সাধারণ মানুষকে বইমুখী করতে বিশেষ উদ্যোগ৷ বিনা চাঁদায় সদস্য নিচ্ছে হাওড়া জেলার সরকার পোষিত গ্রন্থাগারগুলি। হাওড়া জেলা গ্রন্থাগারে জেলার সকল সরকার পোষিত গ্রন্থাগারের কর্মী ও আধিকারিকদের মাসিক সভা অনুষ্ঠিত হয় মঙ্গলবার।

সেই সভায় পূর্বঘোষিত নির্দেশ অনুযায়ী পুরোন সব সদস্যকে নতুনভাবে বিনা চাঁদায় সদস্যপদ প্রদানের পাশাপাশি বিনামূল্যে নতুন সদস্য গ্রহণের জন্য নির্দেশ দেওয়া হয়।

হাওড়া জেলার শতাধিক সরকার পোষিত গ্রন্থাগারে প্রায় আট লক্ষ আঠাশ হাজার সদস্য নেওয়া হবে বলে লক্ষ্যমাত্রা নেওয়া হয়েছে৷ মানুষকে বইমুখী করতে রাজ্যে এই প্রথম এমন উদ্যোগ নেওয়া হয়েছে বলে জানান স্থানীয় গ্রন্থাগারের সদস্য নিশীথ সরকার।

লাল-নীল-গেরুয়া...! 'রঙ' ছাড়া সংবাদ খুঁজে পাওয়া কঠিন। কোন খবরটা 'খাচ্ছে'? সেটাই কি শেষ কথা? নাকি আসল সত্যিটার নাম 'সংবাদ'! 'ব্রেকিং' আর প্রাইম টাইমের পিছনে দৌড়তে গিয়ে দেওয়ালে পিঠ ঠেকেছে সত্যিকারের সাংবাদিকতার। অর্থ আর চোখ রাঙানিতে হাত বাঁধা সাংবাদিকদের। কিন্তু, গণতন্ত্রের চতুর্থ স্তম্ভে 'রঙ' লাগানোয় বিশ্বাসী নই আমরা। আর মৃত্যুশয্যা থেকে ফিরিয়ে আনতে পারেন আপনারাই। সোশ্যালের ওয়াল জুড়ে বিনামূল্যে পাওয়া খবরে 'ফেক' তকমা জুড়ে যাচ্ছে না তো? আসলে পৃথিবীতে কোনও কিছুই 'ফ্রি' নয়। তাই, আপনার দেওয়া একটি টাকাও অক্সিজেন জোগাতে পারে। স্বতন্ত্র সাংবাদিকতার স্বার্থে আপনার স্বল্প অনুদানও মূল্যবান। পাশে থাকুন।.