নয়াদিল্লি: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নেতৃত্বাধীন এনডিএ সরকারের কাছে বহু দিন ধরেই বেতন বাড়ানোর দরবার করে আসছিল কেন্দ্রীয় কর্মচারী ইউনিয়ন। এবার সেই ডাকে সাড়া দিতে চলেছে মোদী সরকার। কেন্দ্রীয় কর্মচারীদের খুব শীঘ্রই সুখবর মিলতে পারে। ইতিমধ্যেই, সরকারের তরফ থেকে এখন কেন্দ্রীয় কর্মচারীদের নুন্যতম বেতন বাড়িয়ে কত করা যেতে পারে সেই বিষয়ে আলোচনা চলছে।

সূত্রের খবর, বিভিন্ন মিডিয়া রিপোর্ট থেকে জানা গিয়েছে আগামী সপ্তাহে সরকার একটি গুরুত্বপূর্ণ বৈঠকে বিভিন্ন ইস্যু নিয়ে সিদ্ধান্ত নেবে। আর সেখানেই কেন্দ্রীয় কর্মচারীদের নুন্যতম বেতন কী ভাবে বাড়ানো যেতে পারে সেই বিষয়ে আলোচনা হতে পারে। মনে করা হচ্ছে, এক ধাক্কায় আট হাজার টাকা পর্যন্ত বাড়তে পারে কেন্দ্রীয় সরকারি কর্মচারীদের নুন্যতম বেতন।

উল্লেখ্য, দীপাবলির আগেই এই বিষয়ে সিদ্ধান্ত নেওয়ার কথা ছিল কেন্দ্রের । কিন্তু আর্থিক মন্দার দরুন এই বিষয়ে কোনও সিদ্ধান্ত নিতে চাইছিল না মোদী সরকার। কেন্দ্রীয় কর্মচারী ইউনিয়নও বেতন বাড়ানোর জন্য কেন্দ্রের উপর চাপ বাড়াচ্ছিল। নুন্যতম বেতন ১৮ হাজার থেকে বাড়িয়ে ২৬ হাজার টাকা করার দাবি জানিয়ে এসেছে কেন্দ্রীয় কর্মচারী ইউনিয়ন। সপ্তম পে কমিশনের আর্জি জানিয়ে বহুদিন ধরেই কেন্দ্রকে জানিয়ে এসেছে কেন্দ্রীয় কর্মচারী ইউনিয়ন। ১১ নভেম্বরের পর কি বৈঠকে কি সিদ্ধান্ত নেওয়া হয় সেই বিষয়ে ইতিমধ্যেই গুঞ্জন শুরু হয়েছে।

প্রসঙ্গত, আগামী সপ্তাহেই সম্ভবত এই বিষয়ে গুরুত্বপূর্ণ বৈঠক হওয়ার কথা রয়েছে। সেখানেই দীর্ঘদিনের দাবি মেনে নুন্যতম বেতন বৃদ্ধি নিয়ে বড়সড় সিদ্ধান্তের কথা জানাতে পারে মোদী সরকার। আর তা হলে লক্ষাধিক কেন্দ্রীয় সরকারি কর্মচারী এর ফলে উপকৃত হবেন বলে মনে করা হচ্ছে।