রাজ্য সরকারি কর্মী
রাজ্য সরকারি কর্মী (ফাইল ছবি)

নয়াদিল্লি:  দেশজুড়ে শুরু উৎসবের মরশুম! গোটা বছর এই দিনটার জন্যে অপেক্ষা করে থাকেন দেশের মানুষ। এই পরিস্থিতিতে সরকারি কর্মীদের জন্যে বড়সড় ঘোষণা করল দেশের বৃহত্তম গাড়ি উৎপাদক সংস্থা মারুতি সুজুকি।

সরকারি কর্মীদের জন্য সমস্ত মডেলে ১১,০০০ টাকা পর্যন্ত ছাড়ের ঘোষণা করল মারুতি-সুজুকি।সংস্থার তরফে জানানো হয়েছে যে সম্প্রতি কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারামন ঘোষিত এলটিসি বাবদ ক্যাশ ভাউচার প্রকল্পের কথা মাথায় রেখে গাড়ি বিক্রি বাড়াতে উদ্যোগী হয়েছে সংস্থা।

এতে গাড়ি বিক্রি আরও বেড়ে যাবে বলে মনে করা হচ্ছে। লকডাউন-করোনার কারণে টলমল অর্থনীতি! একটা অংশের হাতে টাকা নেই। এই অবস্থায় সব সংস্থাই চাপে।

যদিও এই অবস্থায় অনেকেটাই বেড়েছে চার চাকা এবং দু চাকার বিক্রি। করোনার কারণে অনেকেই পাবলিক ট্রান্সপোর্ট ছেড়েছে। এই অবস্থায় যাতে গাড়ি বিক্রি হয় সেজন্যে সরকারি কর্মীদের জন্যে বড়সড় সুযোগ এনে দিয়েছে মারুতি।

মারুতির তরফে জানানো হয়েছে যে, পুলিশ ও আধাসামরিক বাহিনী-সহ কেন্দ্রীয় ও রাজ্য সরকারের অধীনস্থ সংস্থায় চাকুরিরত কর্মী ও তাঁদের স্বামী বা স্ত্রীদের নতুন মারুতি সুজুকি নতুন গাড়ি কেনার উপরে বিশেষ অফার দেওয়া হচ্ছে। মডেল অনুযায়ী ছাড় দেওয়া হচ্ছে।

মারুতি সুজুকির একজিকিউটিভ ডিরেক্টর (মার্কেটিং অ্যান্ড সেলস) শশাঙ্ক শ্রীবাস্তব জানিয়েছেন, ‘কোভিড অতিমারী আবহে গ্রাহকদের কেনাকাটা বাড়াতে একাধিক সাহসী পদক্ষেপ করেছে সরকার। আমাদের দায়িত্ব তাতে সাড়া দিয়ে জদেশের অর্থনীতিকে চাঙ্গা করা এবং সদর্থক মনোভাব গড়ে তোলা।’

জেলবন্দি তথাকথিত অপরাধীদের আলোর জগতে ফিরিয়ে এনে নজির স্থাপন করেছেন। মুখোমুখি নৃত্যশিল্পী অলোকানন্দা রায়।