স্টাফ রিপোর্টার, কলকাতা: মঙ্গলবার রাজ্য পুলিশের ডিজি বীরেন্দ্রকে রাজভবনে তলব করলেন রাজ্যপাল জগদীপ ধনকার। রাজ্যপালের তলব পেয়ে এদিন বেলা ১২টা নাগাদ রাজভবনে পৌঁছন ডিজি। প্রধানত ভাটপাড়া-জগদ্দলে সংঘর্ষ ও উত্তেজনার পর সার্বিক আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ে আলোচনা হয় তাঁদের মধ্যে। সূত্রের খবর, লাগাতার হিংসায় ডিজির কাছে উদ্বেগ প্রকাশ করেন রাজ্যপাল। কড়া হাতে হিংসা মোকাবিলার নির্দেশ দেন তিনি।

সূত্রের খবর, রাজ্যের সার্বিক আইন-শৃঙ্খলা উন্নতির জন্য কী কী ব্যবস্থা নেওয়া হয়েছে? আরও কোন কোন পদক্ষেপ করলে হিংসার ঘটনা রোধ করা যাবে? বৈঠকে জানতে চান রাজ্যপাল। এদিন ডিজি রাজ্যপালকে আশ্বস্ত করেছেন দ্রুতই ভাটপাড়া-জগদ্দলের পরিস্থিতি স্বাভাবিক হবে। তার জন্য প্রশাসনিক স্তরে সব রকম ভাবে চেষ্টা করছে পুলিশ।

উল্লেখ্য, গত রবিবার ভাটপাড়া-জগদ্দলে সংঘর্ষের জেরে বারাকপুরের বিজেপি সাংসদ অর্জুন সিংয়ের মাথা ফেটে যায়। অর্জুনের আহত হওয়ার ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছিলেন রাজ্যপাল জগদীপ ধনকার। তাঁকে দেখতে হাসপাতালেও গিয়েছিলেন তিনি। সংবাদমাধ্যমকে বলেন, হিংসার পথে নয় উন্নয়নের পথে যেতে হবে রাজ্যকে। বারাকপুরের ঘটনায় আমি উদ্বিগ্ন। শান্তি ও আইনের শাসনের প্রতি সবার আস্থা থাকা উচিত।

সোমবার সাংবাদিক বৈঠক করে, বিজেপি সাংসদ অর্জুন সিংকেই একপ্রকার দায়ী করেছিলেন এডিজি আইন-শৃঙ্খলা জ্ঞানবন্ত সিংহ। স্পষ্ট জানিয়েছিলেন, পুলিশের লাঠির আঘাতে নয়, অর্জুন সিংহের মাথা ফাটে তাঁর সমর্থকদেরই ছোড়া ইটের ঘায়ে। ঘটনার খবর পেয়ে সফর কাটছাঁট করে কলকাতায় ফেরেন রাজ্যপাল জগদীপ ধনখড়।