নয়াদিল্লি: এবার ইন্ডিয়ান রেলওয়ে ক্যাটারিং এন্ড ট্যুরিজম কর্পোরেশন (আইআরসিটিসি)র প্রায় ১৫ থেকে ২০ শতাংশ শেয়ার বিক্রি করতে উদ্যোগী কেন্দ্র সরকার। জানা গিয়েছে, ‘অফার ফর সেল’ (OFS)-এর মাধ্যমে এই ১৫ থেকে ২০ শতাংশ শেয়ার বিক্রি করতে উদ্যোগী হয়েছে কেন্দ্র।

উল্লেখ্য, অগস্টেই মার্চেন্ট ব্যাঙ্কারদের কাছ থেকে দরপত্র আহ্বান দেয় কেন্দ্রীয় সরকারের বিলগ্নিকরণ দফতর। এর জন্য সময় রয়েছে ১০ সেপ্টেম্বর অবধি। ১১ সেপ্টেম্বর দরপত্র খোলা হবে৷

এর আগে সেপ্টেম্বর মাসে সম্ভাব্য দরদাতাদের সঙ্গে একটি একটি প্রি-বিড বৈঠকও হয়। সেই বৈঠকের সম্ভাব্য দরদাতাদের যাবতীয় প্রশ্নের উত্তর নিজেদের ওয়েবসাইটে পোস্ট করেছে বিলগ্নিকরণ দফতর।

আইআরসিটিসি-তে কেন্দ্রীয় সরকারের ৮৭.৪০ শতাংশ শেয়ার রয়েছে৷ এর মধ্যে ঠিক কত শতাংশ বিক্রি করা হবে তা নির্বাচিত মার্চেন্ট ব্যাংকারদের জানানো হবে বলে জানা গিয়েছে। তবে কেন্দ্রীয় সরকারকে সেবির পাবলিক হোল্ডিং শর্ত পূরণের জন্য নিজেদের অংশীদারিত্ব ৭৫ শতাংশের নীচে নামাতে হবে।

বিস্তারিত আসছে…

লাল-নীল-গেরুয়া...! 'রঙ' ছাড়া সংবাদ খুঁজে পাওয়া কঠিন। কোন খবরটা 'খাচ্ছে'? সেটাই কি শেষ কথা? নাকি আসল সত্যিটার নাম 'সংবাদ'! 'ব্রেকিং' আর প্রাইম টাইমের পিছনে দৌড়তে গিয়ে দেওয়ালে পিঠ ঠেকেছে সত্যিকারের সাংবাদিকতার। অর্থ আর চোখ রাঙানিতে হাত বাঁধা সাংবাদিকদের। কিন্তু, গণতন্ত্রের চতুর্থ স্তম্ভে 'রঙ' লাগানোয় বিশ্বাসী নই আমরা। আর মৃত্যুশয্যা থেকে ফিরিয়ে আনতে পারেন আপনারাই। সোশ্যালের ওয়াল জুড়ে বিনামূল্যে পাওয়া খবরে 'ফেক' তকমা জুড়ে যাচ্ছে না তো? আসলে পৃথিবীতে কোনও কিছুই 'ফ্রি' নয়। তাই, আপনার দেওয়া একটি টাকাও অক্সিজেন জোগাতে পারে। স্বতন্ত্র সাংবাদিকতার স্বার্থে আপনার স্বল্প অনুদানও মূল্যবান। পাশে থাকুন।.