নয়াদিল্লি: মোদী সরকারের জনপ্রিয় স্কিম’ সবকা বিশ্বাস স্কিম’-এর মেয়াদ ১৫ দিন বাড়াল অর্থমন্ত্রক। সার্ভিস ট্যাক্স বা এক্সাইস ডিউটি সম্পর্কিত কোনও ব্যক্তি যদি বিবাদে যুক্ত থাকেন তাহলে তা সমাধান করতে চাইলে ১৫ জানুয়ারির মধ্যে আবেদন করতে পারেন। আগে এর অন্তিম তারিখ ছিল ৩১ ডিসেম্বর। এরপরে এই মেয়াদ ১৫ দিন বৃদ্ধি করা হয়।

অর্থমন্ত্রী নির্মলা সীতারমণ ২০১৯-২০ এর বাজেটে এই স্কিম চালু করেছিলেন। এই স্কিমের উদ্দেশ্য ছিল, যাদের কর সংক্রান্ত কিছু টাকা বাকি রয়েছে, তাঁদের কিছু পরিমাণ অর্থ ছাড় দিয়ে ব্যাপারটা পাকাপাকি মিটিয়ে ফেলা। ১ সেপেটেম্বর থেকে চালু করা হয়েছিল এই প্রকল্প।

এই স্কিমে যাদের ট্যাক্স বকেয়া পড়ে রয়েছে তাঁদের ৪০ থেকে ৭০ শতাংশ পর্যন্ত ছাড় পাওয়ার সুবিধা দেওয়া হয়েছে ৷ জানা গিয়েছে, এই সময়সীমা যে ১৫ জানুয়ারি পর্যন্ত বাড়ানো হল, এটাই অন্তিম সময়সীমা। এরপর কোনোভাবেই এই সীমা আরও বাড়াতে রাজি নয় অর্থমন্ত্রক। ফলে আপনি যদি এই স্কিমের সুযোগ নিতে চান তাহলে আপনার কাছে কেবল ১৫ জানুয়ারি ২০২০ অথার্ৎ আর ১৪ দিন পর্যন্ত সময় হাতে রয়েছে ৷

আরও পড়ুন – গগনযানের ৪ মহাকাশচারীকে ট্রেনিং দেওয়া হবে রাশিয়াতে, জানাল ইসরো

সরাক্রি বিবৃতিতে দাবি, এই স্কিমে ব্যাপক উৎসাহ দেখা দিয়েছে কর দাতাদের মধ্যে। তাই এই স্কিমের মেয়াদ আরও একবার বাড়াল কেন্দ্র। যারা এই স্কিমের সুযোগ নিতে চান, তাঁরা কোনও মতেই এই সময় হাতছাড়া করবেন না।