File Pic

বেঙ্গালুরু- করোনার জেরে সারা বিশ্বের মানুষ আতঙ্কে। মারণ ভাইরাসের ছায়া পড়েছে এদেশেও। আর এরই মধ্যে করোনাকে কেন্দ্র করে দেশে এই প্রথম এফআইআর হল কারও বিরুদ্ধে। তথ্য গোপন করার অভিযোগে বেঙ্গালুরুর করোনা আক্রান্ত গুগল কর্মীর স্ত্রীর বিরুদ্ধে এফআইআর দায়েরের নির্দেশ দিয়েছে আগরা প্রশাসন।

ইতালিতে মধুচন্দ্রিমায় গিয়েছিলেন নবদম্পতি। সেখান থেকে ফেরার পরে গুগল কর্মীর রক্ত পরীক্ষার পরে করোনার পজিটিভ ফল আসে। স্ত্রীর রক্ত পরীক্ষা করেও একই ফলাফল আসে। তাঁদের কোয়ারেন্টাইনে রাখার নির্দেশ দেওয়া হয়। কিন্তু সে সমস্ত বিধিনিষেধ না মেনে ৮ মার্চ বেঙ্গালুরু থেকে বিমানে করে দিল্লি চলে আসেন ২৫ বছর বয়সি মহিলা। দিল্লিতে তাঁর বাপের বাড়ি।

এক সর্বভারতীয় সংবাদমাধ্য়মের প্রতিবেদন থেকে জানা যাচ্ছে, প্রথমে বেঙ্গালুরু থেকে বিমানে করে দিল্লি পৌঁছন তিনি। তার পরে সেখান থেকে ট্রেনে করে আগ্রায় যান। কিন্তু জানাজানি হতেই তাঁকে আগ্রার এসএন মেডিক্যাল কলেজে পর্যবেক্ষণে রাখে স্বাস্থ্য দফতর। কিন্তু করোনার মতো মারণ ভাইরাসে আক্রান্ত হওয়ার পরেও এভাবে তথ্য গোপন করে পালিয়ে আসার জন্য তাঁর বিরুদ্ধে অভিযোগ দায়ের হয়েছে।

প্রসঙ্গত এই মুহূর্তে দেশে করোনায় আক্রান্তের সংখ্যা ছুঁয়েছে ১০৭-এ। মৃত্যু হয়েছে ২ জনের। কর্ণাটকে যে বৃদ্ধের মৃত্যু হয়েছে তিনি কিছুদিন আগেই সৌদি আরব থেকে ফিরেছেন। দিল্লির জনকপুরিতে ৬৯ বছর বয়সি যে বৃদ্ধার মৃত্যু হয়েছে তাঁর ছেলে কিছুদিন আগেই ইতালি থেকে ফিরেছেন। বাংলায় এই মুহূর্তে হাসপাতালের আইসোলেশন বিভাগে ভর্তি ৬ জন।

শুক্রবার পর্যন্ত মহারাষ্ট্রে মোট ১৯ জনের দেহে করোনাভাইরাসের সংক্রমণ পাওয়া গিয়েছে। ২৪ ঘণ্টা যেতে না যেতেই শনিবার রাত পর্যন্ত সেই সংখ্যাটা এক লাফে বেড়ে দাঁড়িয়েছে ৩১। এছাড়া কেরালা থেকে মোট ২২ জনের করোনায় সংক্রামিত হওয়ার খবর মিলেছে।