নিউ ইয়র্ক: যে কোন ক্ষেত্রেই বরাবর বিশেষ পদক্ষেপ নিয়ে থাকে গুগল। করোনা মহামারী থেকে শুরু করে করোনা পরবর্তী সময়ে যাতে সাধারনের সুবিধা হয় সেই বিষয়ে তাদের তরফে নেওয়া হয়েছে একাধিক পদক্ষেপ। যার ফলে সুবিধা পেয়েছে সাধারণ মানুষজন। তবে এবারে জানা গিয়েছে নয় তথ্য। সাইবার সিকিউরিটির বিষয়ে এক নতুন পদক্ষেপ গ্রহন করেছে গুগল ক্রোম।

জানানো হয়েছে তদের তরফে আনা হয়েছে নতুন সেফটি ফিচার। যদিও করোনা পরবর্তী সময়ে গ্রাহকদের কথা ভেবে আগেই জানানো হয়েছিল ক্রমেই বাড়বে সাইবার আক্রমন। আর সেই কারণেই সতর্ক করা হয়েছিল সকলকে। আর এবারে জানানো হয়েছে গুগল ক্রোমের তরফে আনা এই সুবিধা গ্রাহকদের পাসওয়ার্ড সুরক্ষিত রাখতে সাহায্য করবে।

এই নতুন ফিচারের ফলে স্মার্টফোনের পাসওয়ার্ড হ্যাক করা হয়েছে কিনা সহজেই জানা যাবে। এই নয়া ফিচারের ফলে যে যে পাসওয়ার্ড গ্রাহকেরা সেভ করে রাখবেন সেগুলি হ্যাক হলে সহজেই জানতে পারবেন গ্রাহকেরা।

এই বিষয়ে বিশেষজ্ঞদের তরফে জানানো হয়েছে পাসওয়ার্ড হ্যাক হয়েছে কিনা তা জানার জন্য ক্রোম ইউজারনেম এবং পাসওয়ার্ডের একটি কপি গুগলকে পাঠায়। গুগল সেখান থেকে দেখে নেয় এই পাসওয়ার্ড হ্যাাক হয়েছে কিনা। আর সেখান থেকে গ্রাহকেরা এই বিশেষ সুবিধার মাধ্যমে জানতে পারবে। android এবং আইওএস উভয়ের ক্ষেত্রেই পাওয়া যাবে এই সুবিধা। এর আগেও গুগলের তরফে আনা হয়েছিল একাধিক সুবিধা। যার ফলে সুবিধা পেয়েছিল সাধারণ মানুষজন। তবে এবারে মনে করা হচ্ছে এই নয়া ফিচার আসাতে সুবিধা পাবে সাধারণ মানুষজন।

স্বামীর সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে বস্ত্র ব্যবসাকে অন্যমাত্রা দিয়েছেন।'প্রশ্ন অনেকে'-এ মুখোমুখি দশভূজা স্বর্ণালী কাঞ্জিলাল I