ফাইল ছবি

নয়াদিল্লিঃ  লোকসভা নির্বাচনের আগেই বড়সড় সুখবর শুনতে চলেছেন সরকারি কর্মীরা। বেতন বাড়ানোর সিদ্ধান্ত নিতে চলেছে মোদী সরকার। পুজোর পরেই এই বিষয়ে জরুরি সিদ্ধান্ত নিতে পারে মোদী সরকার। যদিও গত ১৫ অগস্ট স্বাধীনতা দিবসের দিনেই এই বিষয়ে জরুরি সিদ্ধান্ত ঘোষণা হওয়ার কথা ছিল প্রধানমন্ত্রীর।

সেই সিদ্ধান্ত জানার জন্যে অধীর আগ্রহে ছিলেন সরকারি কর্মীরা। কিন্তু এমন কিছুই ঘোষণা করেননি প্রধানমন্ত্রী। যার ফলে নিরাশ হন সরকারি কর্মীরা। কিন্তু এবার এই বিষয়ে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিতে পারেন মোদী সরকার।

জানা যাচ্ছে, সপ্তম বেতন কমিশনের সুপারিশ ছাড়িয়ে মাইনে বাড়ছে তাঁদের। কর্মীদের দাবি মেনেই কেন্দ্রীয় সরকার এই ঘোষণা করতে চলেছে বলে খবর। প্রসঙ্গত, ২০১৬ সালেই কার্যকর হয়েছিল সপ্তম বেতন কমিশনের সুপারিশ। কিন্তু সেই সময় নুন্যতম বেতন করা হয় মাত্র ১৮ হাজার টাকা। যা নিয়ে রীতিমত ক্ষুব্ধ হয়ে ওঠেন সরকারি কর্মী ইউনিয়নগুলি।

বেতন আরও বাড়ানোর দাবি করছিলেন কেন্দ্রীয় সরকারি চাকরিজীবীরা। কেন্দ্রীয় সরকারি কর্মীদের দাবি বেসিক বেতন বাড়িয়ে প্রতি মাসে ২৬০০০ টাকা করা হোক।

আর সেই দাবি কিছুটা মানতে চলেছে কেন্দ্রীয় সরকার। দাবি মেনে বেসিক মাইনে বাড়িয়ে ২১,০০০ টাকা করতে পারে কেন্দ্র। যদিও এই বিষয়ে এখনও কোনও সিদ্ধান্ত হয়নি। সরকারি এক সূত্র জানাচ্ছে, সবকিছু ঠিক থাকলে পুজোর পরে এই বিষয়ে মন্ত্রিসভা গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিতে পারে।