যশোর: বাংলাদেশ থেকে ভারতের পশ্চিমবঙ্গে পাচারের আগে সীমান্তের বেনাপোল চেকপোস্টে কোটি টাকার সোনা উদ্ধার করল বিজিবি। ধৃত পাচারকারীর নাম আশিকুর রহমান। তার বাড়ি যশোরের ঝিকরগাছা থানার দেউলি গ্রামে।

বেনাপোল পোর্ট থানার আমড়াখালী বিজিবি চেকপোস্টে একটি বাসে তল্লাশির সময় যাত্রী আশিকুরের কাছে ১৩টি সোনার বার পাওয়া যায়। এর আনুমানিক মূল্য এক কোটি টাকার বেশি। এমনই জানিয়েছে বর্ডার গার্ড বাংলাদেশ।

বিজিবি চেকপোস্টের কমান্ডার সুবেদার শাহীন আলি জানান, গোপন সূত্রে খবর এসেছিল, এক সোনা পাচারকারী বিপুল পরিমাণ সোনার একটি চালান নিয়ে যশোর থেকে বেনাপোল আসছে। ওই বাসে বিজিবি তল্লাশি চালায়। সেই সময় আশিকুর রহমানের কোমরে বিশেষ কায়দায় বাঁধা অবস্থায় ১৩টি সোনার বার পাওয়া যায়। ধৃত আশিকুরকে জেরা করে পাচারকারী চক্রের খোঁজ চলছে।

বেনাপোল সীমান্তের ওপারে ভারতের পশ্চিমবঙ্গ রাজ্য। প্রতিবেশি দেশের উত্তর ২৪ পরগনা জেলার পেট্রাপোল সীমান্ত। দুই দেশের মধ্যে সর্বাধিক যাতায়াত এই সীমান্তপথেই হয়।

আগেও অনেকবার বেনাপোলে সোনা ও মাদক পাচারকারীদের আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ। বিজিবি প্রাথমিকভাবে মনে করছে, এই বিপুল পরিমাণ সোনার বার ভারতের দিকে পাচার করার পরিকল্পনা ছিল।

লাল-নীল-গেরুয়া...! 'রঙ' ছাড়া সংবাদ খুঁজে পাওয়া কঠিন। কোন খবরটা 'খাচ্ছে'? সেটাই কি শেষ কথা? নাকি আসল সত্যিটার নাম 'সংবাদ'! 'ব্রেকিং' আর প্রাইম টাইমের পিছনে দৌড়তে গিয়ে দেওয়ালে পিঠ ঠেকেছে সত্যিকারের সাংবাদিকতার। অর্থ আর চোখ রাঙানিতে হাত বাঁধা সাংবাদিকদের। কিন্তু, গণতন্ত্রের চতুর্থ স্তম্ভে 'রঙ' লাগানোয় বিশ্বাসী নই আমরা। আর মৃত্যুশয্যা থেকে ফিরিয়ে আনতে পারেন আপনারাই। সোশ্যালের ওয়াল জুড়ে বিনামূল্যে পাওয়া খবরে 'ফেক' তকমা জুড়ে যাচ্ছে না তো? আসলে পৃথিবীতে কোনও কিছুই 'ফ্রি' নয়। তাই, আপনার দেওয়া একটি টাকাও অক্সিজেন জোগাতে পারে। স্বতন্ত্র সাংবাদিকতার স্বার্থে আপনার স্বল্প অনুদানও মূল্যবান। পাশে থাকুন।.