পানাজিঃ  গোয়ার রাজনীতিতে বড় খবর! দুই বিধায়ককে দলে টেনে নিল বিজেপি। রাজ্যে সহযোগী দল মহারাষ্ট্রবাদী গোমন্তক পার্টি’র দুই বিধায়ক বিজেপিতে যোগ দিলেন। তাঁদের দলবদলের ফলে মহারাষ্ট্রবাদী গোমন্তক পার্টি’র গোটা পরিষদীয় দল বিজেপির সঙ্গে মিশে যেতে চলেছে। ইতিমধ্যে দলবদলের কথা গোয়া বিধানসভার স্পিকারকে চিঠি দিয়ে জানিয়েছেন দুই বিধায়ক।

দুই জিএমপি বিধায়ক হলেন মনোহর অজগাওকার এবং দীপক পুস্কর। এই বিষয়ে গোয়ার মুখ্যমন্ত্রী জানিয়েছেন, দুই বিধায়কের দলবদলে গোয়া বিধানসভাতে বিজেপিকে আরও শক্তিশালী করে তুলল। শুধু তাই নয়, বিধানসভাতে বিজেপি শক্তিশালী হল বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী।

৪০ আসনের গোয়া বিধানসভায় ১১ আসন ছিল বিজেপির। ফলে কোনও রকমে সংখ্যাগরিষ্ঠতা ধরে রেখেছিল। জিএফপি এবং এমজিপি-র ৩ জন করে বিধায়ক ও ৩ নির্দল বিধায়ক সরকারকে সমর্থন করছে। যার ওপর ভিত্তি করে দাঁড়িয়ে রয়েছে গোয়ার বিজেপি সরকার। বারবার সরকার গড়ার দাবি জানাচ্ছে কংগ্রেস। যা নিয়ে যথেষ্ট চাপে ছিল বিজেপি সরকার। যেভাবেই হোক রাজ্যে বিজেপি সরকারকে টিকিয়ে রাখার জন্যে শরিক দলের বিধায়কের সমর্থন জরুরি ছিল। সেই মতো দল ভাঙানোর খেলাও শুরু করেছিল বলে চাঞ্চল্যকর অভিযোগ ছিল কংগ্রেসের।

এই অবস্থায় কংগ্রেসের সঙ্গে জোট করার পথে এগিয়েছিল মহারাষ্ট্রবাদী গোমন্তক পার্টি। আর তা যদি হয়ে যেত তাহলে মুখ থুবড়ে পড়ত বিজেপি সরকার। এই অবস্থায় যে করেই হোক বিজেপি সরকারকে টিকিয়ে রাখাটা ছিল যথেষ্ট চ্যালেঞ্জের। কিন্তু দিনের শেষে মাস্টারস্ট্রোক বিজেপির। মহারাষ্ট্রবাদী গোমন্তক পার্টির ৩ বিধায়কের মধ্যে ২ বিধায়ককে ছিনিয়ে নিল বিজেপি।