কলকাতা- বিয়ের আসরে কনকাঞ্জলি প্রথাকে প্রত্যাখ্যান করে এক বছর আগে ভাইরাল হয়েছিলেন হুগলির মেয়ে প্রিয়া মান্না। বিয়ের সময়েই বলেছিলেন কনকাঞ্জলি দেবেন না। বাবা মায়ের ঋণ আবার শোধ করা যায় না কি! কেঁদে নয়। হাসতে হাসতে নিজের বাড়ি থেকে বেরিয়ে শ্বশুরবাড়ির দিকে রওনা দিয়েছিলেন প্রিয়া। সেই ভিডিও ছেয়ে গিয়েছিল সোশ্যাল মিডিয়ায়। এবার বিয়ের আসরে আরও এক রীতি ভাঙলেন সেই মেয়েরাই। সোশ্য়াল মিডিয়ায় সেই ভিডিও ভাইরাল।

বাঙালির বিয়েতে সাধারণত ছেলেরা কনেকে পিঁড়িতে তুলে ঘোরায়। এই বিয়েতে সেই রীতি ভাঙলেন মেয়েরা। ভাইরাল ভিডিওয় দেখা যাচ্ছে, বাড়ির মেয়েরাই কনেকে পিঁড়িতে তুলে ঘোরাচ্ছেন।

Every wedding we cover is unique in their own way but in this wedding we saw something special. For the first time we saw sisters and friends of the bride, all women performing a ritual ( lifting the bride during shubho dristi) which is traditionally being done by brothers and the men of the family. This is truly remarkable. We were truly grateful to witness such a unique event and hope to continue capturing them.. :)#bengaliwedding #happywedding #equality #womensupportingwomen #positivevibes #WomenEmpowerment

GrafyTree यांनी वर पोस्ट केले सोमवार, २ डिसेंबर, २०१९

ওয়েডিং ফোটোগ্রাফি করে গ্যাফিট্রি নামে একটি সংস্থার পেজ থেকে এই ভিডিও আপলোড করা হয়। তাদের পক্ষ থেকেও লেখা হয়, আমরা যে কটি বিয়ে কভার করি তার প্রতিটি বিশেষ। কিন্তু এই প্রথম আমরা দেখলাম কনের বান্ধবী ও বোনেরা এই রীতি পালন করছেন। এটা সত্যিই মনে রাখার মতো। আমরা সত্যিই এই বিয়েতে থাকতে পেরে কৃতজ্ঞ।

এই ঘটনা কল্যাণীর একটি বিয়ে বাড়ির বলে জানা যাচ্ছে। কনের বান্ধবীরা পিঁড়িতে করে তাঁকে ঘোরাচ্ছেন দেখে জামাই বাবাজিও আহ্লাদে গদগদ। পুরো বিষয়টিতে যে সকলেই আনন্দ পেয়েছেন তা দেখেই ভিডিও দেখেই স্পষ্ট। ভিডিওটি মুহূর্তে ভাইরাল হয়। আর এই ভিডিও দেখে হবু কনেরাও তাঁদের বান্ধবীদের ট্যাগ করে এমনটা করতে বলেন।