মুম্বই:  ফের বাজারে আসতে চলেছে জনপ্রিয় মোবাইল কোম্পানি gionee। এর আগে দীর্ঘ সময়ে ভারত সহ আন্তর্জাতিক বাজারে নিজেদের একাধিক স্মার্টফোন সামনে আনে এই সংস্থা। যদিও পরে চিনা কোম্পানির দাপটে পিছু হটতে শুরু করে এই gionee।

ক্রমশ ব্যাবসা পড়তে থাকে। যার ফলে প্রতিযোগিতার বাজার থেকে ছিটকে যায় এই সংস্থা। তবে ক্রমশ বদলাচ্ছে পরিস্থিতি! বাজারে চিনা ফোনের রমরমা কমছে। আর এই পরিস্থিতিতে ফের একবার ভারতে মোবাইলের বাজারে নিজেদের জায়গা আরও একবার শক্ত করতে চায় gionee।

আর সেদিকে নজর রেখেই বাজারে আসতে চলেছে নয়া gionee-এর নয়া স্মার্টফোন। জানা গিয়েছে ৫ অক্টোবর gionee তাঁদের নয়া স্মার্টফোন লঞ্চ করবে।

তবে তার আগে ইতিমধ্যে gionee-র আরও একটি ফোন দেখা গিয়েছে গুগল প্লে কনসোলে। তবে এই নয়া ফোনের নাম দেখে মনে করা হচ্ছে এটি প্রাথমিক স্তরের কোন স্মার্ট ফোন। তবে এখনই খুব একটা বিস্তারিত তথ্য হাতে আসেনি। তবে দাম খুব একটা বেশি হবে না বলেই মনে করা হচ্ছে।

তবে এই ফোন সংক্রান্ত বেশ কিছু তথ্য সামনে এসেছে। যা দেখে মনে করা হচ্ছে গ্রাহকদের কাছে যথেষ্ট জনপ্রিয় হতে পারে এই ফোন। আপাতত জানা গিয়েছে এই ফোনে থাকবে ১.৬ গিগা হার্জ octa core unisoc sc9863a প্রসেসর। সঙ্গে থাকবে powewr vr ge8322 জিপিইউ।

এছাড়া এই ফোনে থাকবে 2 জিবি র‍্যাম। ডিসপ্লেতে থাকবে ডিউ ড্রপ নচের সুবিধা। জানা গিয়েছে এই ফোনে অপারেটিং সিস্টেম হিসেবে android 10 থাকতে পারে। এছাড়া এই ফোন সম্পর্কে খুব একটা বেশি কিছু জানা যায়নি। তবে মনে করা হচ্ছে এই ফোনের দাম খুব একটা বেশি হবে না।

আপাতত জানা গিয়েছে এই ফোনে থাকবে 2 জিবি র‍্যাম ৩২ জিবি স্টোরেজ। এছাড়া ৬.৫২ ইঞ্চি ডিসপ্লে। এছাড়া ৪০০০ এমএএইচ ব্যাটারি থাকবে। থাকবে media tek helio a25 প্রসেসর।

এখন দেখার এই ফোন কতটা জনপ্রিয়তা পায়। কারণ এই মুহূর্তে বাজারে রয়েছে একাধিক ফোন। সেখানে নিজেদের জায়গাটা শক্ত করাটাই এখন চ্যালেঞ্জের।

লাল-নীল-গেরুয়া...! 'রঙ' ছাড়া সংবাদ খুঁজে পাওয়া কঠিন। কোন খবরটা 'খাচ্ছে'? সেটাই কি শেষ কথা? নাকি আসল সত্যিটার নাম 'সংবাদ'! 'ব্রেকিং' আর প্রাইম টাইমের পিছনে দৌড়তে গিয়ে দেওয়ালে পিঠ ঠেকেছে সত্যিকারের সাংবাদিকতার। অর্থ আর চোখ রাঙানিতে হাত বাঁধা সাংবাদিকদের। কিন্তু, গণতন্ত্রের চতুর্থ স্তম্ভে 'রঙ' লাগানোয় বিশ্বাসী নই আমরা। আর মৃত্যুশয্যা থেকে ফিরিয়ে আনতে পারেন আপনারাই। সোশ্যালের ওয়াল জুড়ে বিনামূল্যে পাওয়া খবরে 'ফেক' তকমা জুড়ে যাচ্ছে না তো? আসলে পৃথিবীতে কোনও কিছুই 'ফ্রি' নয়। তাই, আপনার দেওয়া একটি টাকাও অক্সিজেন জোগাতে পারে। স্বতন্ত্র সাংবাদিকতার স্বার্থে আপনার স্বল্প অনুদানও মূল্যবান। পাশে থাকুন।.

করোনা পরিস্থিতির জন্য থিয়েটার জগতের অবস্থা কঠিন। আগামীর জন্য পরিকল্পনাটাই বা কী? জানাবেন মাসুম রেজা ও তূর্ণা দাশ।