নতুন বছরে সাধারণ মানুষের কাছে অত্যন্ত গুরুত্বপূর্ণ বিশয়গুলির মধ্যে একটি হল চাকরি। করোনার জেরে গত বছরে একাধিক সংস্থা থেকে বাধ্য হয়ে ছাঁটাই করা হয়েছিল একাধিক কর্মীকে। আর সেই কারণেই নচতুন বছরে একাধিক মানুষের কাছে আসা ছিল নতুন চাক্রি।আর সেই কারণেই ক্রমেই একাধিক জায়গা থেকে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করাহয়েছে। আর এবারে দক্ষিণ ২৪ পরগনার স্বাস্থ্য দফত্রে বেশ কিছু পদে কর্মী নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।

জানা গিয়েছে senior tuberculosis laboratory supervisor , treatment supervisor , laboratory technician , staff nurse , ictc sounsellor সহ বেশ কিছু পদে কর্মী নিয়োগের জন্য এই বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। মত ৫১ টি পদে কর্মী নিয়োগের জন্য এই বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। যদিও জানানো হয়েছে এই নিয়োগ হবে অস্থায়ী ভিত্তিতে প্রার্থীদের দ্রুত আবেদন করতে জানানো হয়েছে। আবেদনের শেষ তারিখ ২৮.২.২০২১। ইতিমধ্যে আবেদন প্রক্রিয়া শুরু হয়ে গিয়েছে বলে জানা গিয়েছে।

senior tuberculosis laboratory supervisor 6 , senior treatment supervisor 2 , laboratory technician 1 , staff nurse 32lady counsellor 2 , laboratory technician (blood bank) 2 , ictc laboratory technician 6 ictc counsellor -2 টি পদে কর্মী নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। প্রার্থীদের আবেদন ফি বাবদ ১০০ টাকা দিতে হবে বলে জানানো হয়েছে।

সংরক্ষিতদের ক্ষেত্রে ৫০ টাকা দিতে হবে আবেদন ফি বাবদ। প্রার্থীদের অনলাইনে www.s24pgs.gov.in ওয়েবসাইটে চোখ দিতে জানানো হয়েছে। প্রার্থীদের ওয়েবসাইট থেকে আবেদন পত্র নিয়ে তা পাঠিয়ে দিতে হবে the secretary dh &fws samiti and cmoh south 24 parganas administrative building mr bangur hospital complex 241 deshapran sashmalroad tollygunge kolkata 700033 এই ঠিকানাতে পাঠাতে হবে।

লাল-নীল-গেরুয়া...! 'রঙ' ছাড়া সংবাদ খুঁজে পাওয়া কঠিন। কোন খবরটা 'খাচ্ছে'? সেটাই কি শেষ কথা? নাকি আসল সত্যিটার নাম 'সংবাদ'! 'ব্রেকিং' আর প্রাইম টাইমের পিছনে দৌড়তে গিয়ে দেওয়ালে পিঠ ঠেকেছে সত্যিকারের সাংবাদিকতার। অর্থ আর চোখ রাঙানিতে হাত বাঁধা সাংবাদিকদের। কিন্তু, গণতন্ত্রের চতুর্থ স্তম্ভে 'রঙ' লাগানোয় বিশ্বাসী নই আমরা। আর মৃত্যুশয্যা থেকে ফিরিয়ে আনতে পারেন আপনারাই। সোশ্যালের ওয়াল জুড়ে বিনামূল্যে পাওয়া খবরে 'ফেক' তকমা জুড়ে যাচ্ছে না তো? আসলে পৃথিবীতে কোনও কিছুই 'ফ্রি' নয়। তাই, আপনার দেওয়া একটি টাকাও অক্সিজেন জোগাতে পারে। স্বতন্ত্র সাংবাদিকতার স্বার্থে আপনার স্বল্প অনুদানও মূল্যবান। পাশে থাকুন।.

জীবে প্রেম কি আদৌ থাকছে? কথা বলবেন বন্যপ্রাণ বিশেষজ্ঞ অর্ক সরকার I।