ঢাকা: পরপর গণধর্ষণের ঘটনায় এমনিতেই সরকার অস্বস্তিতে ক্ষমতায় থাকা আওয়ামী লীগের শাখা সংগঠন ছাত্রলীগের একাংশ সদস্যরা বারবার অভিযোগে বিদ্ধ হচ্ছে। পরিস্থিতি নিয়ে মুখ খুলে সরকারকে তীব্র আক্রমণ করলেন বিএনপির শীর্ষস্থানীয় নেতা গয়েশ্বর চন্দ্র রায়।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর রায় বলেছেন, মানুষ করোনাভাইরাসের ভ্যাকসিন চায় না। মানুষ ধর্ষণবিরোধী ভ্যাকসিন চায়। শেখ হাসিনাকে বিদায় দেওয়া সেই ভ্যাকসিন।

বৃহস্পতিবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে ধর্ষণ বিরোধী মানববন্ধন কর্মসূচিতে অংশ নেন বিএনপির স্ট্যান্ডিং কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। তিনি দলীয় নেত্রী তথা প্রাক্তন প্রধানমন্ত্রী খালেদা জিয়ার ঘনিষ্ঠ।

বিএনপি ও জামাত ইসলামির ঘনিষ্ঠতা রয়েছে। সেই সুবাদে গয়েশ্বরবাবু জামাতের কাছে গ্রহনীয়।

গয়েশ্বর রায় বলেন, মানুষ এখন মানসম্মান নিয়ে মরতে চায়। ধর্ষণ করোনার চেয়ে বিপজ্জনক হয়ে গেছে।গণতন্ত্রের অধিকার আদায় করতে হবে।

এই সমাবেশে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, নারী নির্যাতনের হার, ধর্ষণের হার যে বেড়ে গেছে তাতে উদ্বিগ্ন আন্তর্জাতিক মহল। রাষ্ট্রসংঘের মহাসচিব বিবৃতি দিয়েছেন।

এর ফলে বাংলাদেশের মানুষের সম্মান মাটির সঙ্গে মিশে গেছে। মির্জা ফখরুল বলেন, এই সরকারের সঙ্গে জনগণের কোনো সম্পর্ক নেই। গায়ের জোরে বন্দুক-পিস্তল দিয়ে ক্ষমতায় আছে।

লাল-নীল-গেরুয়া...! 'রঙ' ছাড়া সংবাদ খুঁজে পাওয়া কঠিন। কোন খবরটা 'খাচ্ছে'? সেটাই কি শেষ কথা? নাকি আসল সত্যিটার নাম 'সংবাদ'! 'ব্রেকিং' আর প্রাইম টাইমের পিছনে দৌড়তে গিয়ে দেওয়ালে পিঠ ঠেকেছে সত্যিকারের সাংবাদিকতার। অর্থ আর চোখ রাঙানিতে হাত বাঁধা সাংবাদিকদের। কিন্তু, গণতন্ত্রের চতুর্থ স্তম্ভে 'রঙ' লাগানোয় বিশ্বাসী নই আমরা। আর মৃত্যুশয্যা থেকে ফিরিয়ে আনতে পারেন আপনারাই। সোশ্যালের ওয়াল জুড়ে বিনামূল্যে পাওয়া খবরে 'ফেক' তকমা জুড়ে যাচ্ছে না তো? আসলে পৃথিবীতে কোনও কিছুই 'ফ্রি' নয়। তাই, আপনার দেওয়া একটি টাকাও অক্সিজেন জোগাতে পারে। স্বতন্ত্র সাংবাদিকতার স্বার্থে আপনার স্বল্প অনুদানও মূল্যবান। পাশে থাকুন।.

জীবে প্রেম কি আদৌ থাকছে? কথা বলবেন বন্যপ্রাণ বিশেষজ্ঞ অর্ক সরকার I।