মুম্বই- ১১ তম সিজন চলছে অমিতাভ বচ্চনের কওন বনেগা কোড়পতি-র। ১১ তম সিজনেই বুধবার রাতে তৈরি হল এক নতুন ইতিহাস। কোটিপতি হলেন গৌতম কুমার ঝা নামে এক প্রতিযোগী। এর আগে কওন বনেগা কোড়পতি শো-য়ে দুজন কোটিপতি হয়েছিলেন।

বুধবার রাতের এপিসোডে এই ব্যক্তি ১ কোটি টাকা জিতে নেন। গৌতম কুমার ঝা পেশায় ভারতীয় রেল মন্ত্রকের ইঞ্জিনিয়ার। শো-য় ১৫ তম প্রশ্নের উত্তর দিয়ে এই রেকর্ড তৈরি করেন গৌতম। গৌতম কুমার ঝা এই প্রসঙ্গে বলেন, আমি সব সময়ে সাধারণ জ্ঞান নিয়ে পড়াশোনা করতে ভাল লাগে। আর আমার মনে হয়, স্কুল কলেজ থেকেই পাঠ্যবইয়ের থেকেও কেউ যদি সাধারণ জ্ঞানের বই বেশি পড়ে, তবে সত্যিই লাভজনক হওয়া যায়। সারা জীবন এই পড়াশোনা কাজে লাগে।

গৌতম কুমার ঝা-এর এই পরামর্শ ও ভাবনার কুর্ণিশ জানান শোয়ের সঞ্চালক বিগ-বি। যে ভাবে গৌতম একের পরে এক প্রশ্নের উত্তর দিয়েছেন এবং সঠিক সময়ে হেল্প লাইনের উপরে নির্ভর করেছেন তারও প্রশংসা করেছেন তিনি।

১৬ তম প্রশ্নের উত্তর নিয়ে নিশ্চিত ছিলেন না গৌতম। তাই সেই প্রশ্নের উত্তর দেওয়ার আগেই খেলা বন্ধ করেন তিনি। ১৬ তম প্রশ্নের উত্তর দিতে পারলে তিনি ৭ কোটি টাকা জিততে পারতেন।

তবে পুরো সিজন জুড়েই এদিন গৌতমকে এক মুহূর্তের জন্যও চিন্তিত মনে হয়নি। প্রথম থেকেই আত্নবিশ্বাসের সঙ্গে সবকটি প্রশ্নের উত্তর দিয়েছেন তিনি। এর আগে সানোজ রাজ ও ববিতা টডে কওন বনেগা কোড়রপতিতে কোটিপতি হয়ে বাড়ি ফিরেছিলেন।