স্টাফ রিপোর্টার, বারাকপুর: ফের ঘর ওয়াপসি! শনিবার বিকেলে বিজেপি ছেড়ে তৃণমূলে ফিরলেন গারুলিয়া পুরসভার ভাইস চেয়ারম্যান সুব্রত মুখোপাধ্যায়।দিনকয়েক আগেই গারুলিয়া পুরসভার বিজেপি চেয়ারম্যান সুনীল সিংয়ের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাবের চিঠি দিয়েছে তৃণমূলের ১২ জন কাউন্সিলর। শনিবার তাঁদের সংখ্যাবৃদ্ধি হল।

হালিশহরে তৃণমূলের কার্যালয়ে সুব্রতর হাতে দলীয় পতাকা তুলে দেন উত্তর ২৪ পরগনা জেলা যুব তৃণমূলের সভাপতি ও বিধায়ক পার্থ ভৌমিক। এর ফলে ২১ আসনের গারুলিয়া পুরসভায় তৃণমূল কাউন্সিলরের সংখ্যা বেড়ে দাড়াল ১৩ জন। বিজেপির কাউন্সিলর সংখ্যা নেমে দাঁড়িয়েছে ৭। বাকি ১ জন ফরওয়ার্ড ব্লকের। গারুলিয়া পুরসভা তৃণমূলের দখলে আসা এখন শুধু সময়ের অপেক্ষা।

সম্প্রতি উত্তর ২৪ পরগনার বিজেপি পরিচালিত গারুলিয়া পুরসভার বর্তমান পুরপ্রধান সুনীল সিংয়ের বিরুদ্ধে অনাস্থা আনেন তৃণমূল কাউন্সিলররা। গারুলিয়া পুরসভা এলাকার তৃণমূল কাউন্সিলর সঞ্জয় সিংয়ের নেতৃত্বে ১২ জন কাউন্সিলর অনাস্থা প্রস্তাব পেশ করেছিলেন। তখনও পর্যন্ত সুব্রত মুখোপাধ্যায় বিজেপিতে ছিলেন। তবে শনিবার দুপুরে তিনি হালিশহরে এক অনুষ্ঠান বাড়িতে গিয়ে নৈহাটির বিধায়ক পার্থ ভৌমিকের হাত ধরে ফের তৃণমূল কংগ্রেসে যোগদান করেন।

মাস দুয়েক আগে সুব্রত মুখোপাধ্যায় সহ গারুলিয়া পুরসভার ১২ জন কাউন্সিলর নোয়াপাড়ার বিধায়ক সুনীল সিংয়ের হাত ধরে দিল্লিতে গিয়ে বিজেপিতে যোগদান করেছিলেন । ওই ১২ জন কাউন্সিলরদের মধ্যে ৪ জন কাউন্সিলর আগেই বিজেপি ছেড়ে তৃণমূল কংগ্রেসে ফিরে আসেন । এবার ফিরলেন গারুলিয়া পুরসভার উপ পুরপ্রধান।

এদিন সুব্রত মুখোপাধ্যায় বলেন, “এন আর সি ইস্যুতে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের হাত শক্ত করতে এবং ঘরে ফেরার তাগিদ থেকেই আমি ঘরে ফিরলাম । বিজেপিতে থেকে আমি কোন রাজনৈতিক কর্মসূচি দেখিনি । ওই দলে এখনো যারা তৃণমূল কংগ্রেস দল থেকে গেছেন, তারা কেউ ভাল নেই । বর্তমান বিজেপি বিধায়ক তথা গারুলিয়া পুরসভার পুরপ্রধান সুনীল সিং ও ঘরে ফিরে আসুক আমি চাই । ওর প্রতি আমি কৃতজ্ঞ । দীর্ঘদিন আমরা একসঙ্গে দল করেছি ।” সুব্রত মুখোপাধ্যায়কে দলে স্বাগত জানান নৈহাটির বিধায়ক পার্থ ভৌমিক । তিনি বলেন, “আমি আমার দলের পুরনো সহকর্মীকে ঘরে ফেরত নিলাম । এরফলে আমাদের সংগঠন আরো শক্তিশালী হল । আগামীদিনে এন আর সি ইস্যুতে আমরা একজোট হয়ে লড়াই করব । মমতা বন্দ্যোপাধ্যায় বেঁচে থাকতে বাংলায় এন আর সি চালু হতে দেবেন না ।”

প্রশ্ন অনেক-এর বিশেষ পর্ব 'দশভূজা'য় মুখোমুখি ঝুলন গোস্বামী।