মাদ্রিদ: সমস্ত প্রক্রিয়াকরণের পর চলতি সপ্তাহেই টটেনহ্যামে ফেরার বিষয়টি নিশ্চিত হয়ে যাবে গ্যারেথ বেলের। তবে রিয়াল থেকে চুক্তি ভেঙে নয়, বরং লস ব্ল্যাঙ্কোস শিবির থেকে লোনেই আপাতত ওয়েলস তারকাকে নেওয়ার কথা ভাবছে তাঁর পুরনো ক্লাব। বেলের এজেন্ট জোনাথান বার্নেত এএফপি’কে তেমনটাই জানিয়েছেন বৃহস্পতিবার।

বার্নেত জানিয়েছেন, ‘আমার মনে হয় চলতি সপ্তাহেই সবকিছু সম্পন্ন হয়ে যাবে।’ মাদ্রিদ প্রাথমিকভাবে বেলের দায়িত্ব পুরোপুরি ঝেড়ে ফেলতে চেয়েছিল বলেই জানিয়েছেন বেলের এজেন্ট। কিন্তু রিয়াল থেকে যে পারিশ্রমিকটা বেল পেয়ে থাকেন তার অর্ধেক পারিশ্রমিকে লোনে টটেনহ্যাম শিবিরে যাচ্ছেন ওয়েলস তারকা। এমনকি পারফরম্যান্সের উপরে কিছু অ্যাড-অন হতে পারে বলে জানানো হয়েছে টটেনহ্যামের তরফ থেকে। সবমিলিয়ে বেলকে চুক্তিবদ্ধ করে চলতি মরশুমে ২০ মিলিয়ন ইউরোর আশেপাশে খরচ করতে হবে স্পারসকে।

২০১৩ তৎকালীন বিশ্ব ফুটবলে রেকর্ড চুক্তিতে টটেনহ্যাম থেকে ঠিকানা বদলে রিয়াল মাদ্রিদের জার্সি গায়ে আত্মপ্রকাশ করেছিলেন গ্যারেথ বেল। লস ব্ল্যাঙ্কোসদের জার্সি গায়ে এযাবৎ ২৫১ ম্যাচে ৬৮টি অ্যাসিস্ট সহ বেলের পা থেকে এসেছে ১০৫টি গোল। তবে রিয়ালের জার্সি গায়ে ৪টি চ্যাম্পিয়ন্স লিগ, জোড়া লা লিগা জয়ের সদস্য বেল বর্তমান কোচ জিনেদিন জিদানের দলে বরাবর ব্রাত্য থেকেছেন। এমতাবস্থায় ক্লাব ছাড়তে চাইলেও এ ব্যাপারে কোনওরকম সহযোগীতাও তিনি পাচ্ছেন না ক্লাবের তরফ থেকে, চলতি মাসের শুরুতে অভিযোগ এনেছিলেন প্রাক্তন টটেনহ্যাম তারকা।

২০১৯-২০ চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোয় ম্যান সিটির বিরুদ্ধে দ্বিতীয় লেগে মাঠে নামতে অস্বীকার করেন ওয়েলস উইঙ্গার। যা নিয়ে তাঁর উপর আরও চটেছেন জিজৌ। সবমিলিয়ে যেনতেন প্রকারে মাদ্রিদ থেকে ছুটি চেয়ে স্কাই স্পোর্টসকে দেওয়া সাক্ষাৎকারে সরব হয়েছিলেন বেল। গত মরশুমের শুরুতেও চিনের সুপার লিগের ক্লাব জিয়াংসু সুনিংয়ে ওয়েলস তারকার যোগদান প্রায় নিশ্চিত ছিল। কিন্তু শেষ মুহূর্তে চিনের ক্লাবের সঙ্গে সেই চুক্তিতে অন্তরায় হয়ে দাঁড়ায় রিয়াল মাদ্রিদ।

বেল ছাড়াও আরেক রিয়াল মাদ্রিদ ফুটবলার সার্জিও রেগুইলনের সঙ্গেও চুক্তির খুব কাছাকাছি পৌঁছে গিয়েছে স্পারস। গত মরশুমে লোনে রিয়াল থেকে সেভিয়ায় যোগদান করে ঈর্ষনীয় পারফরম্যান্স করেছিলেন স্প্যানিশ ফুটবলারটি। লা লিগায় সেভিয়ার চতুর্থস্থানে শেষ করা কিংবা ইউরোপা লিগ জয়ে অন্যতম ভূমিকা নিয়েছিলেন রেগুইলন।

পচামড়াজাত পণ্যের ফ্যাশনের দুনিয়ায় উজ্জ্বল তাঁর নাম, মুখোমুখি দশভূজা তাসলিমা মিজি।