ম্যাঞ্চেস্টার: বছরের শুরুতে লিগ টপারদের হারিয়েই পয়েন্টের ব্যবধান কমিয়ে এনেছিল স্কাই ব্লুজ’রা। শনিবার ঘরের মাঠে উলভসকে সহজে হারিয়ে লিগের লড়াইয়ে লিভারপুলকে তাড়া করা শুরু করল গুয়ার্দিয়োলার ছেলেরা। লিগ কাপের খেলায় গত ম্যাচে বার্টনকে ন’গোলের মালা পরিয়েছিল তারা। সেই জয়ের রেশ ধরেই সোমবার প্রিমিয়র লিগে সহজ জয় তুলে নিল ম্যাঞ্চেস্টার সিটি।

লিগ কাপের ম্যাচে একাই চার গোল করার পর এদিনও স্কোরশিটে দু’বার নাম তুললেন গ্যাব্রিয়েল জেসুস। ঘরের মাঠে এগিয়ে যেতে মাত্র ১০ মিনিট সময় নেয় স্কাই ব্লুজ’রা। লেরয় সেনের নিখুঁত সাজানো বল আলতো টোকায় জালে জড়িয়ে দেন ব্রাজিলিয়ান জেসুস। ১৬ মিনিটে দাভিদ সিলভার দুরন্ত শট অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হয়। এক গোলে পিছিয়ে পড়া উলভস খেলা থেকে হারিয়ে যায় প্রথম গোলের ন’মিনিট বাদে।

আরও পড়ুন: প্রেস কনফারেন্সে সাংবাদিকের ঘুম ভাঙালেন নাদাল

১৯ মিনিটে বার্নার্দো সিলভাকে জঘন্য ফাউল করে সরাসরি লাল কার্ড দেখে বসেন উইলি বলি। যদিও প্রতি আক্রমণে ৩৬ মিনিটে গোলের একটি সহজ সুযোগ তৈরি করে উলভস। তবে এযাত্রায় তাদের প্রতি আক্রমণ পূর্ণতা পায়নি। তিন মিনিট বাদে নিজেদের পেনাল্টি বক্সে আগুয়ান স্টার্লিংকে ফাউল করে বসায় পেনাল্টি পায় সিটি। স্পটকিক থেকে জেসুসের দ্বিতীয় গোলের পরই ম্যাচ থেকে হারিয়ে যায় উলভসরা।

আরও পড়ুন: দাক্ষিণাত্যের মাটিতে মুখ থুবড়ে পড়ল ইস্টবেঙ্গল

দ্বিতীয়ার্ধে গোলসংখ্যা বাড়িয়ে নেওয়ার লক্ষ্যে মিডফিল্ড সেনসেশন দি ব্রুয়েনাকে পরিবর্ত হিসেবে মাঠে নামান গুয়ার্দিয়োলা। ৫৩ মিনিটে দলের হয়ে তৃতীয় গোল তুলে নেওয়ার খুব কাছে পৌঁছে যান বেলজিয়ান সেন। ৬৯ মিনিটে সহজ সুযোগ অল্পের জন্য হাতছাড়া হয় স্টার্লিংয়ের। তবে সুপার সাব দি ব্রুয়েনার ক্রসেই তৃতীয় গোলের সন্ধান পায় সিটি। ৭৮ মিনিটে বাঁ দিক থেকে বেলিজিয়ান মিডিও’র ক্রস ক্লিয়ার করতে গিয়ে নিজেদের জালে জড়িয়ে দেন কোয়াডি।

আরও পড়ুন: শেষ মুহূর্তের ভুলে স্বপ্ন শেষ সুনীলদের

তিন গোলে ম্যাচ জিতে শীর্ষে থাকা লিভারপুলের থেকে মাত্র চার পয়েন্ট পিছনে রইল ম্যান সিটি। লিগে এই মুহূর্তে ‘সেকেন্ড বয়’ তারা। ২২ ম্যাচে ডিফেন্ডিং চ্যাম্পিয়নদের পয়েন্ট ৫৩। সমসংখ্যক ম্যাচ খেলে ৫৭ পয়েন্ট নিয়ে মগডালে সালাহরা।