নয়াদিল্লি: দেশের গৌরবের অংশীদার হওয়ার সুযোগ সবাই পায় না। ভারতীয় সেনা এবার সেই সুযোগ সামনে এনে দিয়েছে। খালি রয়েছে একাধিক পদ। সব থেকে গুরুত্বপূর্ণ তথ্য হল অষ্টম শ্রেণী থেকে দশম শ্রেণী পাশ করলেই এই পদগুলিতে আবেদন করতে পারবেন ইচ্ছুক ব্যক্তিরা।

অনলাইনে প্রাথমিকভাবে আবেদন করা যাবে। ২০শে ডিসেম্বর থেকে প্রক্রিয়া শুরু হবে। তার আগে আবেদন করতে পারবেন যোগ্য ও ইচ্ছুক প্রার্থীরা। কীভাবে আবেদন করা যাবে, রইল তার বিস্তারিত তথ্য।

আর্মি রিক্রুটমেন্ট সেলে অংশ নিতে গেলে আবেদন করতে হবে। আবেদন করতে হবে joinindianarmy.nic.in অ্যাড্রেসে।

আবেদনের গুরুত্বপূর্ণ তারিখ: যোগ্য ও ইচ্ছুক প্রার্থীরা অনলাইনে ৪ ডিসেম্বরের আগে আবেদন করতে পারবেন।

অ্যাডমিট কার্ড পাওয়া যাবে ০৫-০৬ ডিসেম্বর। অনলাইনে বা উল্লেখিত ইমেলে অ্যাডমিট কার্ড পাবেন প্রার্থীরা।
খালি পদের বিবরণ বেশ কিছু পদ খালি রয়েছে ভারতীয় সেনায়। সেপাই, ড্রেসার, রাঁধুনি, সাপোর্ট স্টাফ, সাফাই কর্মী, পেন্টার পদে লোক নিয়োগ করা হবে বলে জানানো হয়েছে।

যোগ্যতা : প্রার্থীকে অষ্টম থেকে দশম শ্রেণীর মধ্যে পাশ করতে হবে। তার পরেই এি পদগুলির জন্য আবেদন করতে পারা যাবে।

লাল-নীল-গেরুয়া...! 'রঙ' ছাড়া সংবাদ খুঁজে পাওয়া কঠিন। কোন খবরটা 'খাচ্ছে'? সেটাই কি শেষ কথা? নাকি আসল সত্যিটার নাম 'সংবাদ'! 'ব্রেকিং' আর প্রাইম টাইমের পিছনে দৌড়তে গিয়ে দেওয়ালে পিঠ ঠেকেছে সত্যিকারের সাংবাদিকতার। অর্থ আর চোখ রাঙানিতে হাত বাঁধা সাংবাদিকদের। কিন্তু, গণতন্ত্রের চতুর্থ স্তম্ভে 'রঙ' লাগানোয় বিশ্বাসী নই আমরা। আর মৃত্যুশয্যা থেকে ফিরিয়ে আনতে পারেন আপনারাই। সোশ্যালের ওয়াল জুড়ে বিনামূল্যে পাওয়া খবরে 'ফেক' তকমা জুড়ে যাচ্ছে না তো? আসলে পৃথিবীতে কোনও কিছুই 'ফ্রি' নয়। তাই, আপনার দেওয়া একটি টাকাও অক্সিজেন জোগাতে পারে। স্বতন্ত্র সাংবাদিকতার স্বার্থে আপনার স্বল্প অনুদানও মূল্যবান। পাশে থাকুন।.

কোনগুলো শিশু নির্যাতন এবং কিভাবে এর বিরুদ্ধে রুখে দাঁড়ানো যায়। জানাচ্ছেন শিশু অধিকার বিশেষজ্ঞ সত্য গোপাল দে।