স্টাফ রিপোর্টার, বারাকপুর: উত্তর ২৪ পরগনার খড়দহ সূর্য সেন স্পোর্টিং ক্লাব মাঠে আয়োজিত হল দুদিনব্যাপী বাংলা অসম প্রতিবন্ধী প্রীতি ক্রিকেট প্রতিযোগিতা। দুই রাজ্যের প্রতিবন্ধী ক্রিকেটারদের নিয়ে তাদের সাহায্যার্থে এই ক্রিকেট প্রতিযোগিতার আয়োজন করেছিল এই স্বেচ্ছাসেবী সংস্থা।

দুই রাজ্যের বাছাই করা প্রতিবন্ধী ক্রিকেটারদের নিয়ে এই ক্রিকেট টুর্নামেন্টের আয়োজন করা হয়। অনেক ক্ষেত্রেই দেখা যায় প্রতিবন্ধী বাংলা ও অসমের রাজ্য স্তরের খেলোয়াররা আার্থিক দিক দিয়ে পিছিয়ে। এমনকি ক্রীড়া সরঞ্জাম কেনারও টাকা নেই তাদের কাছে। সেই দুস্থ খেলোয়াড়দের সাহায্য করতেই এই প্রীতি ক্রীড়া প্রতিযোগিতার আয়োজন বলে উদ্যোক্তারা জানিয়েছেন।

আরও পড়ুন : কুয়াশার কারণে ট্রেন বাতিল, বিজেপির চক্রান্তের গন্ধ পাচ্ছে তৃণমূল

আয়োজক সংস্থার তরফ থেকে জানানো হয়, আমাদের সমাজে যে সমস্ত প্রতিবন্ধী ভাই আছে তাদের যেন কখনোই এটা না অনুভূত হয় যে তাঁরা সমাজ থেকে আলাদা বা বিচ্ছিন্ন । সেই কারণেই আমাদের এই আয়োজন এবং এই খেলায় যাঁরা খেলছে তারা প্রত্যেকেই জাতীয় স্তরের এবং আন্তর্জাতিক স্তরের প্রতিবন্ধী ক্রিকেটার। হয়তো এদের অর্থনৈতিক অবস্থা অনেকেরই ভাল না, সেই কারণে আমরা এখান থেকে তাদেরকে ক্রীড়া সরঞ্জাম তুলে দেব যাতে তারা ভবিষ্যতে আরও ভাল করে তারা খেলতে পারে এবং ভবিষ্যতে দেশের নাম যাতে উজ্জ্বল করতে পারে।

অংশগ্রহণকারী খেলোয়াড়দের বক্তব্য, আমরা খুবই খুশি৷ এই ধরনের পরিকাঠামো এবং এই ধরনের মানসিকতা নিয়ে যারা আমাদের জন্য সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছে, তাদেরকে আমরা ধন্যবাদ জানাই।