স্টাফ রিপোর্টার, কলকাতা : বন্ধ ইন্সুরেন্স পলিসির টাকা ফেরত পাইয়ে দেওয়ার নাম করে লক্ষাধিক টাকা প্রতারণা। অভিযোগ পেয়েই তদন্তে নামে বিধাননগর সাইবার ক্রাইম থানার পুলিশ । অবশেষে গ্রেফতার ৩ মহিলা সহ ১৬ জন। সেক্টর ফাইভের অফিস থেকে এদেরকে গ্রেফতার করা হয়।

পুলিশ সূত্রে খবর, গিরিশ পার্ক এলাকার বাসিন্দা বছর ৭৩-র এক মহিলা বিধাননগর সাইবার ক্রাইম থানায় অভিযোগ দায়ের করেছিল। অভিযোগ, ২০১৮ সালের মার্চ মাসে একটি অজানা নাম্বার থেকে তার কাছে ফোন আসে। তাকে বলা হয় বন্ধ ইন্সুরেন্সের টাকা ফেরত চান, তাহলে তা পাইয়ে দেওয়ার ব্যবস্থা করে দিতে পারি। এরপর ওই ব্যক্তি গিরিশ পার্কের অভিযোগকারী মহিলার বাড়িতে যাতায়াত শুরু করে।

কিছুদিন পর ওই মহিলাকে তাদের সেক্টর ফাইভের অফিসে আসতে বলা হয়। টাকা ফেরতের আশায় তিনি ওই অফিসে আসেন। বন্ধ ইন্সুরেন্সের টাকা ফেরতের প্রতিশ্রুতি দেন। তবে বলেন, তার প্রতিবন্ধী ছেলের নামে একটি ইন্সুরেন্স করতে হবে।

আরও পড়ুন – খোলা রেলগেটে ট্রেনের মুখোমুখি ভলভো বাস, অল্পের জন্য বাঁচল কয়েকশো প্রাণ

অভিযোগ, জোর করেই ওই মহিলার প্রতিবন্ধী ছেলের নামে প্রায় ৪০ লক্ষ টাকার নতুন নতুন বীমা পলিসি করান। এইভাবে আরও অনেকের সঙ্গেই প্রতারণা করা হয়েছে বলে পুলিশ জানিয়েছে। পুলিশ সল্টলেকের সেক্টর ফাইভে আরসিডিকে অ্যাডভাইজরি প্রাইভেট লিমিটেডে অভিযান চালায়। সেখান থেকে বিধাননগর সাইবার ক্রাইম থানার পুলিশ ১৬ জনকে গ্রেফতার করে। এদের মধ্যে তিন জন মহিলা রয়েছে। এবং কোম্পানির তিনজন ডিরেক্টর।

ধৃতদের মধ্যে রয়েছে বেলঘরিয়ার রাজেশ কুমার সাউ (৩৫)।রানাঘাট নদিয়ার দেবাশীষ দেবনাথ (৩৭)। উত্তর ২৪ পরগনা দত্ত পুকুরের কৃষ্ণানু দাস (৩৬)। এদের কাছ থেকে প্রচুর নথি, এটিএম কার্ড, কম্পিউটার সিস্টেম, মোবাইল ফোন বাজেয়াপ্ত করা হয়েছে।