স্টাফ রিপোর্টার , কলকাতা : চার জেলায় বৃষ্টির পূর্বাভাস হাওয়া অফিসের। পূর্ব মেদিনীপুর , পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম ও দক্ষিণ ২৪ পরগণায় ঝড় বৃষ্টি হতে পারে। বাকিই জেলায় বৃষ্টির সম্ভাবনা নেই। উলটে পারদ চড়বে হু হু করে। এমনটাই জানাচ্ছে আলিপুর আবহাওয়া দফতর।

এদিকে সকাল থেকেই গরম বাড়ছে কলকাতায়। শুক্রবার সকালবেলায় কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা পৌঁছে গিয়েছে ২৬.৬ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে দুই ডিগ্রি বেশি ছিল। আজ শনিবার তা ২৬.৮ ডিগ্রি সেলসিয়াসে পৌঁছে গিয়েছে। গত ২৪ ঘণ্টায় শহরের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৬.৭ ডিগ্রি সেলসিয়াস। আর্দ্রতা সর্বোচ্চ ৮৭ সর্বনিম্ন ৪১ শতাংশ। দমদমের সর্বনিম্ন পারদ ৩২.২ ডিগ্রি সেলসিয়াস, সল্টলেকের সর্বনিম্ন তাপমাত্রা ৩১.২ ডিগ্রি সেলসিয়াস। এটাই বিকালের দিকে বৃষ্টি টেনে আনতে পারে।

বুধবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২৬.১ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে এই ডিগ্রি বেশি। আজ মঙ্গলবার শহরের সর্বনিম্ন তাপমাত্রা ২৪.৫ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে এই ডিগ্রি বেশি ছিল। সোমবার দিনভর শুকনো হাওয়া বয়েছে শহর কলকাতা ও তার পার্শ্ববর্তী অঞ্চলে। তাপমাত্রা ছিল ২৪.১ ডিগ্রি সেলসিয়াস। তবে মঙ্গলবার সকাল থেকে আর সেই পরিস্থিতি নেই। সকাল থেকেই অনুভূত হচ্ছে গরম। বেড়েছে তাপমাত্রাও। যেমন বুধবার সকালে এক লাফে দুই ডিগ্রি বেড়েছে কলকাতার তাপমাত্রা। রবিবার শহরের সর্বনিম্ন তাপমাত্রা সকালেই ২৭.২ ডিগ্রি সেলসিয়াসে পৌঁছে গিয়েছে।

রাজ্যের অন্যান্য প্রান্তেও ক্রমবর্ধমান পারদ। মেদিনীপুরে ইতিমধ্যেই সর্বোচ্চ তাপমাত্রা ৩৬.৪ ডিগ্রি সেলসিয়াসে ছুঁয়েছে গত ২৪ ঘণ্টায়। পানাগড়ে তাপমাত্রা পৌঁছে গিয়েছে ৩৭.৩ ডিগ্রি সেলসিয়াসে। শ্রীনিকেতনে ৩৬.০, ক্যানিংয়ে ৩৭.০, বাঁকুড়া ৩৮.৩ ডিগ্রি সেলসিয়াসে পৌঁছে গিয়েছে গত ২৪ ঘণ্টার সর্বোচ্চ তাপমাত্রা। এই ব্যাপক তাপমাত্রা থেকে সাময়িক স্বস্তি দিতে পারে গাঙ্গেয় পশ্চিমবঙ্গ থেকে অন্ধ্রউপকূল পর্যন্ত বিস্তৃত অক্ষরেখা।

Proshno Onek II First Episode II Kolorob TV