প্রতীতি ঘোষ, বারাকপুর: উত্তর ২৪ পরগনার ব্যারাকপুর প্রশাসনিক ভবনে ভাটপাড়া উপ নির্বাচনের মনোনয়ন পত্র জমা দিলেন বিভিন্ন রাজনৈতিক দলের প্রার্থীরা।

এই ভাটপাড়া বিধানসভা কেন্দ্রের প্রাক্তন বিধায়ক ছিলেন তৃণমূল কংগ্রেসের তৎকালীন নেতা অর্জুন সিং। কিন্তু সম্প্রতি তিনি তৃণমূল কংগ্রেস দল ত্যাগ করে বিজেপি তে যোগ দেন এবং বারাকপুর লোকসভা কেন্দ্র থেকে তিনি বিজেপির টিকিটে প্রার্থী ও হয়েছেন।

ভাটপাড়া বিধানসভা কেন্দ্র টি বিধায়ক শূন্য হওয়ায় এই কেন্দ্রে ফের উপনির্বাচন অনুষ্ঠিত হতে চলেছে। আর এই উপনির্বাচনের মনোনয়ন পত্র জমা দিলেন বিজেপি প্রার্থী পবন কুমার সিং, তৃণমূল প্রার্থী মদন মিত্র, কংগ্রেস প্রার্থী খজামহম্মদ হোসেন, সিপিএম প্রার্থী রঞ্জিত মন্ডল।

এই কেন্দ্রে এখানে চতুর্মুখী লড়াই। আজ ভাটপাড়া বিধানসভা কেন্দ্রের চার প্রার্থীই তাদের নিজেদের দলীয় সমর্থকদের সাথে নিয়ে ব্যারাকপুর প্রশাসনিক ভবনে গিয়ে তাদের মনোনয়ন পত্র জমা দেন।

বিজেপি প্রার্থী পবন কুমার সিং ভোটের ময়দানে নতুন। তিনি এবারই প্রথম কোন ভোটে প্রার্থী হিসেবে লড়াই করতে চলেছেন। বিজেপি প্রার্থী পবন কুমার সিং হলেন ভাটপাড়ার প্রাক্তন বিধায়ক অর্জুন সিং-র পুত্র। আর ভোটে তার মূল লড়াই হবে তৃণমূল কংগ্রেসের প্রাক্তন পরিবহন মন্ত্রী তথা মদন মিত্রের সঙ্গে। তবে কংগ্রেস, তৃণমূল, বিজেপি এবং সিপিএম এই চার দলের প্রত্যেক প্রার্থীই তাদের জয় সম্পর্কে যথেষ্টই আশাবাদী।

পপ্রশ্ন অনেক: চতুর্থ পর্ব

বর্ণ বৈষম্য নিয়ে যে প্রশ্ন, তার সমাধান কী শুধুই মাঝে মাঝে কিছু প্রতিবাদ