শুভেন্দু ভট্টাচার্য, কোচবিহার: সংগঠনকে চাঙ্গা করতে কোচবিহার জেলা ফরওয়ার্ড ব্লকের নতুন কমিটি গঠন হল৷ কোচবিহার জেলা কার্যালয়ে কাউন্সিল সভায় এই নতুন কমিটি গঠন করা হয়। নতুন জেলা সভাপতি নির্বাচন করা হয়েছে দীপক সরকার পরেশ অধিকারি হলেন জেলা সম্পাদক। দলের একদা জেলা সম্পাদক উদয়ন গুহ দল ছাড়ার পর এই দুটি দায়িত্ব পালন করছিলেন রাজ্যের প্রাক্তন খাদ্যমন্ত্রী পরেশ অধিকারী।
এই সভাতে স্থির হয়েছে দলকে চাঙ্গা করার জন্য বামফ্রন্টের সঙ্গে যৌথ কর্মসূচি পালন করার পাশাপাশি একক ভাবে আন্দোলন কর্মসূচি নেওয়া হবে। কোচবিহার জেলার একদা এক নম্বর রাজনৈতিক দল ফরওয়ার্ড ব্লকের সাংগঠনিক শক্তি এখন তলানিতে। সম্প্রতি কোচবিহার লোকসভা কেন্দ্রের উপনির্বাচনে ফরওয়ার্ড ব্লকের প্রার্থীর জমানর বাজেয়াপ্ত হয়েছিল। এই পরিস্থিতিতে দলকে ঘুরে দাঁড়ানোর জন্য পূর্ণ সময়ের সম্পাদক প্রয়োজন হয়ে পড়েছিল।

উদয়ন গুহ দল ছাড়ার পর এত দিন দলের সভাপতি পরেশ অধিকারি সম্পাদকের অতিরিক্ত দায়িত্ব পালন করছিলেন। দলের নিয়ম অনুয়ায়ী একমাত্র জেলা সম্মেলন বা কাউন্সিল সভাতে কমিটির পরিবর্তন করা যায়। সেই মতো নয় বছর পর এদিন দলের কাউন্সিল বৈঠক অনুষ্ঠিত হল এবং এই সভাতেই নতুন সম্পাদক হিসেবে পরেশ অধিকারীকে নির্বাচন করা হয় সভাপতি হলেন দীপক সরকার। এদিনের কাউন্সিল সভাতে উপস্থিত ছিলেন ফরওয়ার্ড ব্লকের নেতা নরেন চট্টোপাধ্যায়৷ তাঁর উপস্থিতিতেই নতুন কমিটি গঠন হয়।
এদিন ১০ জনের জেলা কমিটি গঠিত হয় এছাড়াও ৩৫ জনের জেলা কমিটি গঠন করা হয়েছে। এই কাউন্সিল বৈঠকে দলকে আন্দোলনমুখী করে তোলার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এদিন নরেন চট্টোপাধ্যায় জানান বামফ্রন্টের কর্মসূচির বাইরেও দল হিসেবে নিজেদের কর্মসূচি নেওয়া হবে।
A new committee has been set up of the district forward block in Cooch Behar to refresh the initiative. New district president has been elected as Dipak Sarkar.