অমরাবতী: শেষ নিঃশ্বাস ত্যাগ করলেন তেলেগু দেশম পার্টির নেতা এবং প্রাক্তন সাংসদ নারামাল্লি শিবাপ্রসাদ৷ শনিবার চেন্নাইতে একটি বেসরকারি হাসপাতালে তিনি মারা যান৷ মৃত্যুকাল তাঁর বয়স হয়েছিল ৬৮ বছর৷

পরিবার সূত্রে জানা গিয়েছে, বেশ কিছুদিন ধরে কিডনির সমস্যাতে ভুগছিলেন। সেই কারনেই তাঁকে তিরুপতির এসভিআইএমএস হসপিটালে ভর্তি করা হয়। তবে অবস্থার অবনতি হওয়ার কারণে তাঁকে চেন্নাই এর অ্যাপোলো হাসপাতালে স্থানান্তরিত করা হয়। সেখানেই তাঁর মৃত্যু হয়েছে৷

অবিভক্ত অন্ধ্রপ্রদেশের চিতোর লোকসভা থেকে দুইবারের বিজয়ী এই সংসদ সদস্য ছিলেন নারামাল্লি শিবাপ্রসাদ৷ তেলেগু দেশম পার্টির এই নেতা বেশ কিছু তেলেগু সিনেমাতে অভিনয়ও করেছিলেন।

শিবপ্রসাদ অভিনয় জগতে থাকাকালীন অবস্থাতেই রাজনীতিতে প্রবেশ করেন। তিনি ১৯৯৯ সালে অন্ধ্রপ্রদেশ বিধানসভায় নির্বাচিত হয়েছিলেন। তিনি তথ্য, জনসংযোগ এবং সংস্কৃতি মন্ত্রী হিসেবে চন্দ্রবাবু নাইডুর সময়ে ১৯৯৯-২০০১ পর্যন্ত দায়িত্ব সামলেছিলেন।

২০০৯ সালে তিনি চিতোর লোকসভা থেকে নির্বাচিত হন এবং তারপরে ২০১৪ সালে পুনঃনির্বাচিত হয়েছিলেন। যদিও পরবর্তীকালে তিনি হেরে যান। রাজ্যর জন্য দাবি নিয়ে দৃষ্টি আকর্ষণ করার জন্য সংসদের সামনে তিনি বেশ নতুন ধরনের প্রতিবাদ করেছিলেন। তিনি পুরাণের বিভিন্ন চরিত্র সেজে সংসদে প্রবেশ করতেন। এছাড়াও গত বছর অগস্ট মাসে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বিরোধিতা করার জন্য রাম , ছত্রপতি শিবাজি এমনকি মহিলা সেজেও সংসদে ঢুকেছিলেন।

তার মৃত্যুর সঙ্গে সঙ্গে এক সপ্তাহের মধ্যে আর এক বর্ষীয়ান নেতাকে হারাল টিডিপি। প্রাক্তন স্পিকার কদেলা শিবাপ্রসাদ রাও সেপ্টেম্বরের ১৬ তারিখে নিজের বাসভবনে আত্মহত্যা করেছিলেন।