নয়াদিল্লিঃ  চিকিৎসায় সাড়া দিচ্ছেন না। আরও শারীরিক অবস্থার অবনতি। দেশের প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়কে ঘিরে বাড়ছে উদ্বেগ। মঙ্গলবার মেডিক্যাল বুলেটিনে জানানো হয়, অবস্থার অবনতি হয়েছে প্রাক্তন রাষ্ট্রপতির। দিল্লির আর আর হাসপাতালের তরফে জানানো হয়েছে, প্রণব মুখোপাধ্যায়ের অবস্থা সঙ্কটজনক। তাঁর শারীরিক অবস্থার কোনও উন্নতি হয়নি। উলটে আরও অবনতি হয়েছে বলে জানানো হয়।

বুলেটিনে আরও বলা হয়েছে যে, আগামী ২৪ ঘণ্টা খুব গুরুত্বপূর্ণ। এই খবর সামনে আসতেই মন খারাপ বীরভূমের মিরিটি গ্রামে। দ্রুত আরোগ্য কামনায় শুরু হয়েছে মহামৃত্যুঞ্জয় যজ্ঞ। দেশের প্রাক্তন রাষ্ট্রপতির দ্রুত আরোগ্য কামনায় গোটা গ্রামে চলছে বিশেষ পুজা প্রার্থনা।

প্রসঙ্গত, মাথায় আঘাত নিয়ে সোমবারই হাসপাতালে ভর্তি হন প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়। হাসপাতালে গিয়ে তাঁর করোনা পরিক্ষার রিপোর্ট পজিটিভ আসে। তিনি করোনা আক্রান্ত বলে ট্যুইটে জানান প্রণব মুখোপাধ্যায়। এরপর রাতে তাঁর ব্রেন সার্জারি হয়।

সোমবার রাতেই জানা যায় যে, সার্জারির পর থেকে ভেন্টিলেশনে রয়েছেন তিনি। মঙ্গলবারও তাঁর অবস্থার খুব একটা উন্নতি হয়নি বলে হাসপাতালে সূত্রে খবর।

আর্মি রিসার্চ অ্যান্ড রেফারাল হাসপাতালে ব্রেন সার্জারি হয়েছে প্রণব মুখোপাধ্যায়ের। মঙ্গলবার সেই হাসপাতালের তরফে জানানো হয়েছে যে, সার্জারির পরও তাঁর অবস্থা সঙ্কটজনক রয়েছে এখনও। তিনি করোনা আক্রান্ত বলেও ওই হাসপাতালের তরফে জানানো হয়েছে।

এদিন সকালে প্রণব মুখোপাধ্যায়ের ছেলে তথা কংগ্রেস নেতা অভিজিৎ মুখোপাধ্যায় ট্যুইটারে লিখেছেন, ‘আমার বাবার দ্রুত আরোগ্য কামনা করছি। দেশের সব মানুষের কাছে আমার আর্জি, প্রত্যেকে যেন বাবার দ্রুত আরোগ্য কামনা করে। রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলটও প্রণব মুখোপাধ্যায়ের অসুস্থতার খবরে উদ্বেগ প্রকাশ করেন।

পপ্রশ্ন অনেক: নবম পর্ব

Tree-bute: আমফানের তাণ্ডবের পর কলকাতা শহরে শতাধিক গাছ বাঁচাল যারা