ওয়াশিংটন: বারবার বিদ্ধ হয়েছেন। আবারও হলেন। তবে নির্বাচন এসে যাওয়ায় বিতর্ক একটু বেশি। মার্কিন প্রেসিডেন্টের ঘনিষ্ঠরা স্বীকার করছেন, এসব অভিযোগ ডোনাল্ড ট্রাম্পের জীবনে নতুন কিছু নয়।

নির্বাচনের ঠিক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ করলেন প্রাক্তন মডেল অ্যামি ডরিস। ইংল্যান্ডের সংবাদপত্র দ্য গার্ডিয়ানকে দেওয়া একান্ত সাক্ষাৎকারে তিনি বলেন, ২৩ বছর আগে ইউএস ওপেন টেনিস টুর্নামেন্ট দেখতে গিয়ে ট্রাম্পের যৌন হেনস্থার শিকার হয়েছিলাম। তবে মার্কিন ডোনাল্ড ট্রাম্প এই অভিযোগ অস্বীকার করেছেন।

গার্ডিয়ান জানাচ্ছে, ২০১৬ সালের মার্কিন যুক্তরাষ্ট্রের নির্বাচনের সময়েও ট্রাম্পের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ উঠেছিল। বেশ কয়েকজন মহিলা যৌন হয়রানির অভিযোগ তুলেছিলেন। এবারের নির্বাচনের আগেও একই ধরনের অভিযোগ উঠলো।

অভিযোগকারিনী মডেল ডরিস থাকেন ফ্লোরিডায়। তিনি বলেন, ২০১৬ সালে যখন অনেক মহিলা ট্রাম্পের বিরুদ্ধে মুখ খুলেছিলেন। তখনই এই ঘটনার কথা বলতে চেয়েছিলাম। পরিবারের ক্ষতি হতে পারে এমন আশঙ্কা মুখ বন্ধ রাখি।

তাঁর অভিযোগ, ১৯৯৭ সালে নিউ ইয়র্কে ইউএস ওপেন টুর্নামেন্ট চলাকালীন ট্রাম্প ভিআইপি বক্সের শৌচাগারের বাইরে যৌন হয়রানি করেন। ট্রাম্প শক্ত করে জড়িয়ে ধরে জোর করে চুম্বন করেছিলেন।

ডরিসের অভিযোগ, ট্রাম্প তাকে এমনভাবে জাপটে ধরেন যে অনেক চেষ্টা করেও ছাড়াতে পারিনি। দাবির স্বপক্ষে প্রমাণ হিসেবে ইউএস ওপেনের ওই দিনের টিকিট এবং ট্রাম্পের সঙ্গে তোলা ছবি দ্য গার্ডিয়ানকে দেখিয়েছেন ডরিস।

আরও বলেছেন, এখন চাই আমার কন্যারা জানুক তাদের মায়ের সঙ্গে ট্রাম্প কেমন আচরণ করেছিলেন। দুই মেয়ের বয়স ১৩ হতে চলেছে। তাদের সঙ্গে যেন এমনটা না হয়। এটাই বলেছেন প্রাক্তন মডেল ডরিস।

প্রশ্ন অনেক-এর বিশেষ পর্ব 'দশভূজা'য় মুখোমুখি ঝুলন গোস্বামী।