স্টাফ রিপোর্টার , কলকাতা : শীতের দুপুরে গায়ে চাদর,সোয়েটার জড়িয়ে মৃদু রোদকে সাথে নিয়ে ভিড় মাঠের ধারে ভিড় জমিয়েছেন কয়েক হাজার দর্শক।প্রবল ঠান্ডার মধ্যেও ফুটবল জ্বরে মেতে উঠেছে গ্রামীণ হাওড়ার আমতা-১ ব্লকের সোনামুই গ্রাম।

সোনামুই ফুটবল ক্লাবের উদ্যোগে সোনামুই ফতে সিং নাহার উচ্চ বিদ্যালয় সংলগ্ন ফুটবল ময়দানে শুরু হয়েছে তৃতীয় বর্ষের এস.এফ.সি কাপ।উদ্বোধনী ম্যাচে অংশ নেয় জয়নগর নেতাজী স্পোর্টিং ক্লাব ও রামনগর বীণাপানি সেবা সমিতি।

প্রথমার্ধ্বে উভয় দল একটি করে গোল করলেও টানটান উত্তেজনার শেষে জয়নগর নেতাজী স্পোর্টিং ক্লাবে ২-১ গোলে রামনগর বীণাপাণি সেবা সমিতিকে পরাজিত করে।ম্যাচটি পরিচালনা করেন জাতীয় রেফারি অরবিন্দ বেরা।

উদ্বোধনী ম্যাচ উপলক্ষে খেলার শুরুতে মাঠে বিশেষ নৃত্য ও আতসবাজি প্রদর্শনের ব্যবস্থা করা হয়।উপস্থিত ছিলেন বিশিষ্ট সমাজসেবী দেবকুমার কোলে,প্রধান শিক্ষক দয়াময় ভট্টাচার্য,শিক্ষক অরুণ খাঁ প্রমুখ।উদ্যোক্তাদের পক্ষে কুণাল চ্যাটার্জী জানান,হাওড়া জেলার দল ছাড়াও জঙ্গলমহলের একাধিক দল এই টুর্নামেন্টে অংশ নিয়েছে।

চূড়ান্ত খেলা অনুষ্ঠিত হবে আগামী ১২ ই জানুয়ারী।ক্রীড়াপ্রেমী কিশোর-প্রৌঢ়-যুবকদের পাশাপাশি মাঠে মহিলাদের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো।

লাল-নীল-গেরুয়া...! 'রঙ' ছাড়া সংবাদ খুঁজে পাওয়া কঠিন। কোন খবরটা 'খাচ্ছে'? সেটাই কি শেষ কথা? নাকি আসল সত্যিটার নাম 'সংবাদ'! 'ব্রেকিং' আর প্রাইম টাইমের পিছনে দৌড়তে গিয়ে দেওয়ালে পিঠ ঠেকেছে সত্যিকারের সাংবাদিকতার। অর্থ আর চোখ রাঙানিতে হাত বাঁধা সাংবাদিকদের। কিন্তু, গণতন্ত্রের চতুর্থ স্তম্ভে 'রঙ' লাগানোয় বিশ্বাসী নই আমরা। আর মৃত্যুশয্যা থেকে ফিরিয়ে আনতে পারেন আপনারাই। সোশ্যালের ওয়াল জুড়ে বিনামূল্যে পাওয়া খবরে 'ফেক' তকমা জুড়ে যাচ্ছে না তো? আসলে পৃথিবীতে কোনও কিছুই 'ফ্রি' নয়। তাই, আপনার দেওয়া একটি টাকাও অক্সিজেন জোগাতে পারে। স্বতন্ত্র সাংবাদিকতার স্বার্থে আপনার স্বল্প অনুদানও মূল্যবান। পাশে থাকুন।.

কোনগুলো শিশু নির্যাতন এবং কিভাবে এর বিরুদ্ধে রুখে দাঁড়ানো যায়। জানাচ্ছেন শিশু অধিকার বিশেষজ্ঞ সত্য গোপাল দে।