স্টাফ রিপোর্টার, বারাকপুর: নতুন রেশন অফিস উদ্বোধন হল নৈহাটিতে৷ বারোদা ব্রিজ এলাকায় ২০ লক্ষ টাকা ব্যয়ে নতুন এই রেশন অফিস গড়ে তোলা হয়েছে। রাজ্যর খাদ্য মন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক ও সাংসদ দীনেশ ত্রিবেদী এই রেশন অফিসের উদ্বোধন করেন। খাদ্য দফতরের বিভিন্ন প্রশাসনিক কাজকর্ম এই রেশন অফিস থেকে করা হবে।

খাদ্য মন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক বলেন, ‘‘রাজ্যের মুখ্যমন্ত্রীর স্বপ্নের প্রকল্প খাদ্য সাথী। এই প্রকল্পে রাজ্যের প্রায় ৯ কোটি মানুষ উপকৃত হচ্ছে। দেশের মধ্যে খাদ্য সাথী প্রকল্প চলতি বছরে প্রথম স্থান অধিকার করেছে। এই প্রকল্পকে আমরা বিশ্বের দরবারে পৌঁছে দিতে চাই।’’ তিনি বিজেপিকে সমালোচনা করে বলেন, ‘‘রাজ্যে বিজেপি কোন আসন জিতবে না। ওরা বড় গোল্লা পাবে। ৪২-তে শূন্য পাবে। রাজ্যপালের বক্তব্য দুর্ভাগ্য জনক। রাজ্যপাল বিজেপির দলীয় সভাপতির মত কথা বলছেন।’’

বারাকপুরের সাংসদ দীনেশ ত্রিবেদী বলেন, রাজ্য জুড়ে উন্নয়নের জোয়ার। উন্নয়ন শুধু নির্দিষ্ট কোন এলাকায় হয়নি রাজ্যের প্রত্যন্ত এলাকাগুলিতে উন্নয়নের স্বাদ পাচ্ছে বাংলার মানুষ। এই রেশন অফিসে এসে টিটাগড় পুরসভার নাগরিকরা রাজ্য সরকারের খাদ্য দফতরের দায়িত্বপ্রাপ্ত বিভিন্ন প্রকল্প সম্পর্কে অবগত থাকতে পারবেন।

নৈহাটির এই রেশন অফিস উদ্বোধনের অনুষ্ঠানে খাদ্য মন্ত্রী ও সাংসদ ছাড়াও উপস্থিত ছিলেন নৈহাটি পুরসভার চেয়ারম্যান অশোক চট্টোপাধ্যায়, টিটাগড় পুরসভার চেয়ারম্যান প্রশান্ত চৌধুরী সহ দুই পুরসভার অন্যান্য জন প্রতিনিধিরা।